Dr. Neem on Daraz
Victory Day

উপবৃত্তি ও টিউশন ফি কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ১১, ২০২৩, ১২:৩৭ পিএম
উপবৃত্তি ও টিউশন ফি কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

ঢাকাঃ মাধ্যমিক থেকে স্নাতক (পাস) ও সমমান পর্যায়ের অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তি ও টিউশন ফি বিতরণ কার্যক্রম উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (১১ জুন) সকাল ১০ টা ৪৫ মিনিটে প্রধানমন্ত্রী কার্যালয়ের শাপলা হলে এই কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন তিনি। এসময় বঙ্গবন্ধু সৃজনশীল মেধা অন্বেষণ-২০২৩ এর সেরা মেধাবী পুরস্কার এবং বঙ্গবন্ধু শেখ মুজিব স্কলার অ্যাওয়ার্ড-২০২২ শিক্ষার্থীদের মধ্যে তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শিক্ষাখাতে বঙ্গবন্ধুর অবদান তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতার পর একটা কথা তিনি বলতেন যে দারিদ্র বিমোচনের জন্য শিক্ষাই হচ্ছে মূল হাতিয়ার। শিক্ষা ছাড়া একটা জাতি দারিদ্রমুক্ত হতে পারে না। তাই তিনি ড. কুদরতই খুদাকে প্রধান করে একটি শিক্ষা কমিশন গঠন করে দেন। যাতে করে আমাদের দেশে বাস্তবমুখী শিক্ষা প্রণয়ন হয় এবং দেশের প্রতিটি মানুষ যেন শিক্ষার আলো পায়।

তিনি আরও বলেন, প্রায় ৩৬ হাজার প্রাথমিক শিক্ষাকে তিনি (বঙ্গবন্ধু) জাতীয়করণ করে দেন। মেয়েদের শিক্ষা অবৈতনিক করে দেন, স্কুল-কলেজগুলো আবার পুনরায় চালু হয়। শিক্ষার অর্থ ব্যয়কে তিনি মনে করতেন এটা একটা বিনিয়োগ। এদেশের মানুষ শিক্ষিত হবে, উন্নত জীবন পাবে, এটাই ছিল তার একমাত্র স্বপ্ন। আমরা তারই পদাঙ্ক অনুসরণ করে আজকে কাজ করে যাচ্ছি।

শিক্ষামন্ত্রী দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে