Dr. Neem on Daraz
Victory Day

দেশের সম্প্রীতির মেলবন্ধন বিশ্বের বুকে নজির স্থাপন করেছে: আইজিপি


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ৪, ২০২৩, ০৪:০৩ পিএম
দেশের সম্প্রীতির মেলবন্ধন বিশ্বের বুকে নজির স্থাপন করেছে: আইজিপি

ঢাকাঃ বাংলাদেশের মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাস করে শান্তিতে বসবাস করে। এ দেশে সম্প্রীতির যে মেলবন্ধন সৃষ্টি হয়েছে, তা বিশ্বের বুকে নজির স্থাপন করেছে বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে বৃহস্পতিবার (৪ মে) রাজধানীর মেরুল বাড্ডায় আন্তর্জাতিক বৌদ্ধবিহারে আইনশৃঙ্খলা পরিস্থিতি পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।

আইজিপি বলেন, বাংলাদেশের মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাস করে শান্তিতে বসবাস করে। মাননীয় প্রধানমন্ত্রী প্রতিটি উৎসব আয়োজনে সবাইকে তাদের ধর্মীয় আচার-অনুষ্ঠান আয়োজনে সহায়তা করার জন্য, নিরাপত্তা দেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশনা দিয়েছেন। সে নির্দেশনা অনুযায়ী আমরা কাজ করে যাচ্ছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, ধর্ম যার যার, উৎসব সবার। আমরা এ উৎসবে মিলিত হতে এখানে এসেছি। এ দেশে সম্প্রীতির যে মেলবন্ধন সৃষ্টি হয়েছে, তা বিশ্বের বুকে এক নজির স্থাপন করেছে। যেকোনো প্রয়োজনে আমরা আপনাদের পাশে আছি। আপনাদেরকে যেকোনো সহযোগিতা করতে আমরা সবসময় প্রস্তুত আছি।

জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে সরকারের ‘জিরো টলারেন্স’ নীতির কথা স্মরণ করিয়ে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি ঘোষণা করেছেন। এ নীতির আলোকে আমরা দেশের জনগণকে সঙ্গে নিয়ে দায়িত্ব পালন করে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছি। ইন্টারন্যাশনাল গ্লোবাল টেররিজম ইনডেক্সে আগে বাংলাদেশের যে অবস্থানে ছিল, তার চেয়ে বর্তমানে বাংলাদেশের অবস্থা ভালো হয়েছে।

আইজিপি বলেন, অপরাধী যেই হোক, তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে। কাউকে কোনো ছাড় দেওয়া হবে না। এ সময় অপরাধ দমনে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

এ দিন বৌদ্ধ বিহারে পৌঁছালে বৌদ্ধ ধর্মীয় নেতৃবৃন্দ আইজিপিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। পরে কেক কাটার মধ্যদিয়ে সকলের সঙ্গে বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

অতিরিক্ত আইজিপি (প্রশাসন) মোঃ কামরুল আহসান, ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক এবং ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে