Dr. Neem on Daraz
Victory Day

সক্রিয় রাজনীতিকে বিদায় বললেন হামিদ, জানালেন পরিকল্পনা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৩, ০২:৩৬ পিএম
সক্রিয় রাজনীতিকে বিদায় বললেন হামিদ, জানালেন পরিকল্পনা

ফাইল ছবি

ঢাকাঃ দেশের মানুষ দুইবার রাষ্ট্রপতি নির্বাচিত করে সর্বোচ্চ সম্মান দিয়েছেন। এরপর রাজনীতি করলে দেশের মানুষকে অসম্মান করা হবে মন্তব্য করেছেন সদ্য বিদায়ী রাষ্ট্রপতি আবদুল হামিদ। যে কারণে আর রাজনীতিতে সক্রিয় না হওয়ার কথা জানিয়ে বর্ষীয়ান এই রাজনীতিবিদ ঘরে বসে লেখালেখি করার পরিকল্পনার কথা জানিয়েছেন।

সোমবার (২৪ এপ্রিল) নতুন রাষ্ট্রপতি হিসেবে মো. সাহাবুদ্দিন শপথ নেয়ার পর দায়িত্ব হস্তান্তর শেষে গণভবন ছেড়ে যাওয়ার সময় গণমাধ্যমকে একথা বলেন আবদুল হামিদ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিদায়ী রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, এ দেশের মানুষ আমাকে সর্বোচ্চ মর্যাদা দিয়েছে। রাষ্ট্রের সর্বোচ্চ রাষ্ট্রপতি পদে দুই মেয়াদে নির্বাচিত করেছে। আবার রাজনীতি করলে এ দেশের মানুষকে হেয় করা হবে। সেটা আমি করবো না।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, আপনারা শুনেছেন- অনেক সময় বলেছি, আমি বন্দি জীবনে আছি। এর থেকে আমি মুক্তি পাচ্ছি। এখন সাধারণ নাগরিক হিসেবে স্বাচ্ছন্দ্যে চলাফেরা করতে পারবো। এটাই আমার সবচেয়ে বড় আনন্দ।

তিনি আরও বলেন, আমি সারাজীবন মানুষের জন্য রাজনীতি করেছি। মানুষের বাইরে কোনো চিন্তা ছিল না। কোনো দিন থাকবেও না। আমি দেশের সব রাজনীতিবিদদেরও এ কথাই বলবো, এ দেশের মাটি ও মানুষকে ভালোবেসে যেন তারা রাজনীতি করে। তাহলে রাজনীতি আরও অনেক সুন্দর হবে। দলমত নির্বিশেষে সবার কাছে আমি এটি আশা করি।

নতুন রাষ্ট্রপতি সংবিধান অনুযায়ী তার ওপর অর্পিত দায়িত্ব সুন্দর ও সুষ্ঠুভাবে পালন করবেন, এটা সারা জাতির প্রত্যাশা, আমারও প্রত্যাশা-যোগ করেন তিনি।

পরে তাকে রাষ্ট্রীয় প্রটোকলে গার্ড অব অনার প্রদান করা হয়।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে