Dr. Neem on Daraz
Victory Day

জাপান গেলেন বিমানবাহিনী প্রধান


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ১৭, ২০২৩, ০২:০৭ পিএম
জাপান গেলেন বিমানবাহিনী প্রধান

ঢাকাঃ সরকারি সফরে জাপানের উদ্দেশে রওনা দিয়েছেন বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অ্যাকুইজিশন, টেকনোলজি ও লজিস্টিক্স এজেন্সিবিষয়ক কমিশনার সুচিমুতু হিদেকির আমন্ত্রণে সস্ত্রীক সফরে গেছেন তিনি।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) জাপানের উদ্দেশে তিনি ঢাকা ত্যাগ করেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

আইএসপিআর জানায়, সরকারি সফরে বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান তার স্ত্রী ও তিন সফরসঙ্গীসহ জাপানের উদ্দেশে রওনা দিয়েছেন। জাপানের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের একুইজিশন, টেকনোলজি ও লজিস্টিক্স এজেন্সি বিষয়ক কমিশনার সুচিমুতু হিদেকির আমন্ত্রণে তিনি দেশটিতে সফর করছেন।

সফরকালে জাপান এয়ার সেলফ ডিফেন্স ফোর্সের চিফ অব স্টাফ জেনারেল ইজুতসুর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন শেখ আব্দুল হান্নান। এছাড়া সুচিমুতু হিদেকির সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন তিনি। সাক্ষাৎকালে তারা দুই দেশের মধ্যকার পেশাগত ও দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে মতবিনিময় করবেন।

আইএসপিআর আরও জানায়, এছাড়াও বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ভারী যন্ত্রপাতি, ইঞ্জিন, অ্যারোস্পেস ও প্রতিরক্ষা সরঞ্জাম প্রস্তুতকারক প্রতিষ্ঠান মিতসুবিশি ইলেকট্রিক কর্পোরেশন এবং কাওয়াসাকি হেভি ইন্ডাস্ট্রিজ পরিদর্শন করবেন। বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও জাপানের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করা যায়।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে