Dr. Neem on Daraz
Victory Day

দুদক কর্মকর্তা পরিচয়ে প্রতারণা করতেন তিনি


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ১০, ২০২২, ০৫:২৫ পিএম
দুদক কর্মকর্তা পরিচয়ে  প্রতারণা করতেন তিনি

ঢাকাঃ দুদক কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণা করে অর্থ আত্মসাৎ চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে ডিএমপির কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের ই-ফ্রড টিম।

গ্রেপ্তারকৃত ব্যাক্তির নাম মো. মোর্তজা কামাল (৪৫)। বুধবার (৯ নভেম্বর) সাতক্ষীরার শ্যামনগর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত দুটি ফোন, ১৪টি সিম কার্ড ও পাঁচ হাজার টাকা জব্দ করা হয়।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সিটিটিসি’র সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের ই-ফ্রড টিম থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কিছুদিন ধরে একটা প্রতারক চক্র দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তা পরিচয় দিয়ে বিভিন্ন সরকারি কর্মকর্তাদের ফোন দিয়ে তাদের নামে অভিযোগ আছে উল্লেখ করে টাকা দাবি করছিল। মামলাসহ চাকরির ভয় দেখিয়ে বিভিন্ন বিকাশ এবং নগদ নম্বরে টাকা নিচ্ছিল।

গত ১০ আগস্ট এমনই একজন সরকারি কর্মকর্তাকে ফোন করে নিজেকে দুদক কর্মকর্তা পরিচয় দেন মোর্তজা কামাল। মামলা থেকে রক্ষা এবং চাকরি বাঁচাতে চাইলে ওই কর্মকর্তাকে টাকা দিতে বলেন। টাকা প্রদানের জন্য বিকাশ নম্বরও দেন।

বিষয়টি নিয়ে সন্দেহ হলে ভুক্তভোগী ১২ আগস্ট ডিএমপির তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি মামলা করেন। মামলাটি আদালতের নির্দেশে সিটি সাইবার ক্রাইম বিভাগে হস্তান্তর করা হয়। সিটি সাইবার ক্রাইম বিভাগের ই-ফ্রড টিম তথ্য প্রযুক্তির সহায়তায় প্রতারক চক্রটি শনাক্ত করে। পরে তাকে মোর্তজা কামালকে গ্রেপ্তার করা হয়।

আরও জানা যায়, গ্রেপ্তার আসামিকে সাত দিনের রিমান্ডের আবেদনসহ আদালতে পাঠানো হয়েছে।

এ বিষয়ে সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. নাজমুল ইসলাম বলেন, এ ধরনের অপরাধ রুখে দিতে আমরা কাজ করছি। ভিকটিমদের আমাদের কাছে রিপোর্ট করার জন্য অনুরোধ করছি। আমরা আইন মোতাবেক ব্যবস্থা নেব।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে