Dr. Neem on Daraz
Victory Day

সেপ্টেম্বরেও বাড়বে মূল্যস্ফীতি : পরিকল্পনামন্ত্রী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২২, ০১:৩৬ পিএম
সেপ্টেম্বরেও বাড়বে মূল্যস্ফীতি : পরিকল্পনামন্ত্রী

ঢাকাঃ পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আগস্টের ধারাবাহিকতায় চলতি সেপ্টেম্বর মাসেও মূল্যস্ফীতি বাড়বে। তবে অক্টোবর থেকে মূল্যস্ফীতি কমে আসবে।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) নগরীর এনইসি সম্মেলন কক্ষে ডেভেলপমেন্ট জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশের (ডিজেএফবি) উন্নয়ন সংলাপে অংশ নিয়ে পরিকল্পনামন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, আমরা আইএমএফ থেকে ঋণ পাবো এটা নিশ্চিত। এছাড়া আমন ধান ঘরে আসবে এসবের ইতিবাচক প্রভাবে অক্টোবর থেকে মূল্যস্ফীতি কমবে। অন্যান্য সবকিছু ঠিক হতে শুরু করবে বলে আশা করছি।

এম এ মান্নান বলেন, গেল ১০ বছরে দেশে উন্নয়ন বেশি হওয়ায় খরচও হয়েছে বেশি, আমলে নেওয়া হয়নি অনেক কিছু। করোনাভাইরাস ও বহির্বিশ্বে মোড়লদের কোন্দলের কারণে দেশের অর্থনীতি কিছুটা বিপাকে থাকলেও আগামী অক্টোবরের মধ্যে স্থিতিশীলতা আসার সম্ভাবনা রয়েছে।

অক্টোবরে সবকিছু স্বাভাবিক হবে এমন আশাবাদ ব্যক্ত করে পরিকল্পনামন্ত্রী বলেন, ২০ লাখ মেট্রিকটন খাদ্য মজুদ আছে। এর মধ্যে আমন চলে আসবে। আইএমএফ থেকে সাড়ে ৪ বিলিয়ন ডলার ঋণ পাব। সবমিলিয়ে অক্টোবর থেকে মূল্যস্ফীতি কমে আসবে। আগস্ট মাসের তথ্য হাতে এসেছে। তবে সরকারপ্রধান দেশের বাইরে আছেন। তাকে দেখানোর পর আগস্ট মাসের মূল্যস্ফীতি প্রকাশ করব। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিজেএফবি সভাপতি হামিদ-উজ-জামান এবং সঞ্চালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক সাইদ শাহীন। 

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিজেএফবি সহসভাপতি মাসুম বিল্লাহ, যুগ্ম সাধারণ সম্পাদক মফিজুল সাদিক, অর্থ সম্পাদক সাইদ রিপন, প্রচার সম্পাদক হাসিবুল ইসলাম, দপ্তর সম্পাদক এমআর মাসফি এবং নির্বাহী সদস্য তানজিলা নিঝুমসহ প্রমুখ।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে