Dr. Neem on Daraz
Victory Day

গত ২৪ ঘণ্টায় কমেছে মৃত্যু ও শনাক্ত


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২২, ২০২২, ০৬:২১ পিএম
গত ২৪ ঘণ্টায় কমেছে মৃত্যু ও শনাক্ত

ঢাকাঃ দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের প্রকোপ নিম্নমুখী রয়েছে। মৃত্যু ও শনাক্তের সংখ্যা কমেছে। নমুনা পরীক্ষার বিপরীতে কমেছে শনাক্তের হারও।

গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে দুইজনের। এর আগের এই সময়ে মারা গিয়েছিলেন ছয়জন। নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ৬২০ জন। গতকাল এই সংখ্যাটি ছিল ৮৮৪।

শুক্রবার (২২ জুলাই) বিকেলে স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দুইজনসহ দেশে করোনায় মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ২৫৮ জনের। আর নতুন ৬২০ জনসহ দেশে মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২০ লাখ ৮৯৯ জনে।

স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশের ৮৮০টি করোনা পরীক্ষাগারে মোট সাত হাজার ৩৯৫টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে আগের কিছুসহ পরীক্ষা করা হয় মোট সাত হাজার ৪১৯টি নমুনা। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে এক কোটি ৪৫ লাখ ৪৫ হাজার ৪৫২টি।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা ৮ দশমিক ৩৬ ভাগ, যা আগের দিন ছিল ৯.৮১ শতায়শ। এ নিয়ে এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৭৬ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৬২ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ ভাগ।

অধিদফতরের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনায় নতুন করে দুইজনের মৃত্যু হয়েছে তাদের প্রত্যেকেই পুরষ। এ নিয়ে করোনায় এখন পর্যন্ত মৃতদের মধ্যে মোট ১৮ হাজার ৬৭৬ জন পুরুষ (৬৩ দশমিক ৮৩ ভাগ) ও ১০ হাজার ৫৮২ জন নারী (৩৬ দশমিক ১৭ ভাগ) রয়েছেন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন এক হাজার ৭৬৫ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯ লাখ ৩৩ হাজার ২৫৯ জনে।

২০১৯ এর ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাস সময়ের ব্যবধানে পৃথিবীজুড়ে মহামারিতে রূপ নেয়। বাংলাদেশে প্রথম করোনায় আক্রান্ত রোগী শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। এর ১০ দিনের মাথায় ওই বছরের ১৮ মার্চ দেশে করোনায় প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। গত বছরের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে