Dr. Neem on Daraz
Victory Day

আজ থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: জুন ২৭, ২০২২, ০৮:২৪ এএম
আজ থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ

ঢাকাঃ বহুল কাঙ্ক্ষিত পদ্মা সেতু খুলে দেওয়ার প্রথম দিনেই রোববার (২৬ জুন) ঢল নামে মোটরসাইকেলের। এতে দুর্ঘটনায় দুজন নিহত হয়েছেন। এই পরিপ্রেক্ষিতে আজ সোমবার (২৭ জুন) ভোর ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। 

সেতু বিভাগ থেকে রোববার (২৬ জুন) রাতে এই নির্দেশনা জারি করা হয়। সরকারি তথ্য বিবরণীতে বলা হয়, পুনরাদেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।

এদিকে রোববার রাতে পদ্মা সেতুতে মোটরসাইকেল দুর্ঘটনায় দুজন গুরুতর আহত হয়। পরে ঢামেক হাসপাতালে মারা যায়। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে দেখা যায়, মারাত্মক আহত হয়ে দুজন সেতুর ওপর পড়ে আছেন। পাশে রক্তের ছোপ। সেতুর ২৭ ও ২৮ নম্বর পিলারের মাঝখানে এই দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে।

দীর্ঘ প্রতীক্ষার পর পদ্মা সেতু শনিবার (২৫ জুন) উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন রোববার (২৬ জুন) ভোর ছয়টা থেকে যান চলাচলের জন্য খুলে দেওয়া হয় সেতুটি।

প্রথম দিনেই পদ্মা সেতুতে ঢল নামে মোটরসাইকেলের। সেতুটি খুলে দেওয়ার আট ঘণ্টায় ১৫ হাজারের বেশি যানবাহন যাতায়াত করে। এর মধ্যে প্রায় ৬০ ভাগ মোটরসাইকেল।

পদ্মা সেতু দেখার জন্য এক মোটরসাইকেলে তিনজনকেও বাহন করতে দেখা যায়। সেতুতে নামা কিংবা দাঁড়িয়ে ছবি তোলা নিষিদ্ধ থাকলেও প্রথম তিন তোয়াক্কা করা হয়নি এই নিয়মের।

রোববার প্রথম দিনের প্রথম আট ঘণ্টায় (ভোর ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত) সেতুতে টোল আদায় হয়েছে ৮২ লাখ ১৯ হাজার ৫০ টাকার। এসময় গাড়ি চলাচল করেছে ১৫ হাজার ২০০টি। এর মধ্যে ৬০ শতাংশই মোটরসাইকেল। ২৪ ঘণ্টায় সেতু থেকে দুই কোটি টাকা টোল আদায়ের প্রত্যাশা করছে কর্তৃপক্ষ।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে