Dr. Neem on Daraz
Victory Day

হজের সুযোগ পাচ্ছেন আরও ২৪১৫ বাংলাদেশি


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: জুন ২৩, ২০২২, ০৯:২৪ এএম
হজের সুযোগ পাচ্ছেন আরও ২৪১৫ বাংলাদেশি

ঢাকাঃ বাংলাদেশের জন্য হজযাত্রীর কোটা বাড়িয়েছে সৌদি সরকার। এর ফলে বাংলাদেশ থেকে আরও অতিরিক্ত ২ হাজার ৪১৫ জন হজ করতে যেতে পারবেন।

বুধবার (২২ জুন) ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে সৌদি আরবের হজ কাউন্সিলের কাছে পাঠানো এক চিঠি থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, হিজরি ১৪৪৩ বা ২০২২ সনের হজ মৌসুমের জন্য রাজকীয় সৌদি সরকার বাংলাদেশের জন্য বরাদ্দ করা অতিরিক্ত ২ হাজার ৪১৫ জন হজযাত্রীর কোটা দেশটির সরকার গ্রহণ করেছে।

চিঠিতে বরাদ্দপ্রাপ্ত ওই অতিরিক্ত ২ হাজার ৪১৫ জন হজযাত্রীর কোটার মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ১১৫ জন এবং বেসরকারি ব্যবস্থাপনায় অবশিষ্ট ২ হাজার ৩০০ জনের কোটা নির্ধারণ করে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য হজ কাউন্সিলরকে অনুরোধ জানানো হয়।

সৌদি আরবে চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই হজ অনুষ্ঠিত হবে। এবার সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রীর কোটা ৪ হাজার জন। অন্যদিকে, বেসরকারি ব্যবস্থাপনায় কোটা ৫৩ হাজার ৫৮৫ জন ছিলো। কোটা বাড়ার পর এখন বাংলাদেশ থেকে সরকারিভাবে ৪ হাজার ১১৫ জন ও বেসরকারিভাবে ৫৫ হাজার ৮৮৫ জন হজ করতে যেতে পারবেন।

হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার ফ্লাইট গত ৫ জুন থেকে শুরু হয়েছে। সৌদি আরবে যাত্রার শেষ ফ্লাইট আগামী ৩ জুলাই। হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হবে আগামী ১৪ জুলাই আর শেষ হবে ৪ আগস্ট।

চলতি বছর গত ১৮ দিনে (২২ জুন দিবাগত রাত ২টা পর্যন্ত) ৩১ হাজার ৫৩৯ জন হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৩ হাজার ৩৮৫ ও বেসরকারি ব্যবস্থাপনায় হজযাত্রী ২৮ হাজার ১৫৪ জন। 

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে