Dr. Neem on Daraz
Victory Day

বন্যার্তদের জন্য একদিনে ৭০ লাখ সংগ্রহ করলেন ব্যারিস্টার সুমন


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ২০, ২০২২, ০২:২৩ পিএম
বন্যার্তদের জন্য একদিনে ৭০ লাখ সংগ্রহ করলেন ব্যারিস্টার সুমন

ঢাকাঃ ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন। উচ্চ আদালতে আইন পেশায় নিয়োজিত হলেও বিভিন্ন ইস্যু নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে সরব হওয়ার কারণে তার পরিচিতি দেশজুড়ে। নিজ এলাকা সুনামগঞ্জে স্বেচ্ছাশ্রম ও নিজ খরচে একের এক ছোট ছোট সেতু তৈরি করে বেশ প্রশংসা কুড়িয়েছেন এই আইনজীবী। এবার স্মরণকালের ভয়াবহ বন্যায় নিজ জেলাসহ পুরো সিলেট অঞ্চল যখন পানির নিচে তখন ঘুরে ঘুরে শুরু করেন উদ্ধার ও অসহায়দের ত্রাণ সহায়তা কাজ। 

নিজের সামর্থ্য অনুযায়ী বন্যা কবলিতদের পাশে দাঁড়ানো শুরু করলেও কার্যক্রম বাড়াতে বিত্তবানদের সহযোগিতা চান ব্যারিস্টার সুমন। তার আহ্বানে সাড়া দিয়েছেন বিপুল মানুষ। আহ্বান জানানোর দু’দিনের মধ্যে ৭০ লাখ টাকার আর্থিক সহযোগিতা পাওয়ার কথা জানিয়েছেন তিনি।

সোমবার (২০ জুন) সকালে হবিগঞ্জ থেকে ফেসবুক লাইভে এসে সুমন এসব তথ্য জানান।

ব্যারিস্টার সুমন বলেন, সিলেট ও সুনামগঞ্জের ওপর দিয়ে ভয়াবহ বন্যা বয়ে যাচ্ছে। বন্যার্তদের সহায়তার জন্য আমি ও আমার পক্ষ থেকে সাহায্য করে আসছি।

গত পরশু সামাজিক যোগাযোগমাধ্যমে বলেছিলাম, আপনারা যে যেভাবে পারেন, আমাকে সহযোগিতা করেন। দেশে-বিদেশে সবার কাছে এই আহ্বান জানিয়েছিলাম। আমি বলেছিলাম, আপনাদের সহযোগিতা নিয়ে আমি বন্যার্তদের কাছে যেতে চাই।

‘আহ্বানে সাড়া দিয়ে একদিনের ব্যবধানে ৭০ লাখ টাকা পেয়েছি। এর মধ্যে প্রায় ৫২ লাখ টাকা আমার কাছে এসে পৌঁছেছে। বাকি ১৮ লাখ টাকা আসার পথে।’

তিনি বলেন, আমার কাছে মনে হচ্ছে, আজকের পর থেকে আমার দায়িত্ব অনেক বেশি বেড়ে গেছে। সবাই আমাকে এত বিশ্বাস করেছেন, এটা আমার জীবনের বড় পাওয়া। এজন্য সবার কাছে কৃতজ্ঞ।

সুমন বলেন, আমি প্রতিশ্রুতি দিচ্ছি, আপনাদের এই টাকা আমার ফুটবল টিমের সদস্যদের নিয়ে সুষ্ঠুভাবে বন্যার্তদের মাঝে বণ্টন করব। ফুটবল টিমের সদস্যরাও বন্যার্তদের কষ্ট লাঘবে দিন-রাত কাজ করে যাচ্ছেন। আপনাদের কষ্টের টাকায় কেনা সামগ্রী আমরা বাড়ি বাড়ি গিয়ে পৌঁছে দিয়ে আসব। আপনারা আমাকে বিশ্বাস করে মাত্র একদিনের ব্যবধানে ৭০ লাখ টাকা দিয়ে দিলেন, একটা মানুষের জীবনের এর চেয়ে আর বড় অর্জন হতে পারে না।

তিনি আরও বলেন, দেশ-বিদেশ থেকে অসংখ্য মানুষ এই সহযোগিতা পাঠিয়েছেন। এখন আমার দায়িত্ব হলো আপনাদের প্রতিটি টাকা কীভাবে খরচ হলো, সেটার হিসাব রাখা। যারা বলেন, বাংলাদেশের মানুষ একে অন্যকে বিশ্বাস করে না, তাদের জন্য এটি গুরুত্বপূর্ণ। বিশ্বাস না করলে একদিনের ব্যবধানে ৭০ লাখ টাকা কীভাবে একজনের কাছে চলে আসে? আমি এই বিশ্বাসের মর্যাদা রাখব।

লাইভে সুমন বলেন, দেশের প্রবাসী যারা এই টাকা পাঠিয়েছেন, এক দেড় টাকা থেকে ৫০ হাজার টাকা পযন্ত পৌঁছে দিয়েছেন। এটা বিশ্বাসের ফল। জীবনের কর্মকাণ্ড আর দর্শনে বিশ্বাস রাখেন তারা আমার জন্য দোয়া করবেন। আমরা সুনামগঞ্জের উদ্দেশে রওনা হয়েছি। সবাই দোয়া করবেন।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে