Dr. Neem on Daraz
Victory Day

একদিন ছুটি নিলেই ঈদের ছুটি ৯ দিন!


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ৯, ২০২২, ০৮:২১ এএম
একদিন ছুটি নিলেই ঈদের ছুটি ৯ দিন!

ঢাকাঃ দুয়ারে কড়া নাড়ছে পবিত্র মাহে রমজান। পরম করুণাময়ের সন্তুষ্টিলাভের আশায় বিশ্ব মুসলিম সম্প্রদায় মাসব্যাপী সিয়াম সাধনা শেষে ঈদুল ফিতর উদযাপনের আনন্দে মেতে উঠবে। মুসলিম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় এ ধর্মীয় উৎসব ঘিরে প্রতি বছরই নাড়ির টানে বাড়ি ফিরে মানুষ। নাগরিক ও কর্মজীবনের ব্যস্ততা মাড়িয়ে ওই সময় সবাই চায় যতটা সম্ভব পরিবার-পরিজনকে সময় দিতে। ফলে ঈদ এলেই কর্মজীবী মানুষের আলোচনায় আসে ছুটির প্রসঙ্গ।

মঙ্গলবার (৮ মার্চ) এ বছরের রমজানের সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ করেছে ইসলামিক ফাউন্ডেশন।

সূচি অনুযায়ী, রমজান শুরুর সম্ভাব্য তারিখ ৩ এপ্রিল। ৩০ রোজা পূর্ণ হলে ঈদ উদযাপন হবে ৩ মে। সেক্ষেত্রে ঈদুল ফিতরে দেশের সরকারি-বেসরকারি চাকরিজীবীরা ২৯ এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত টানা ছয় দিনের ছুটি পাবেন।

ঈদের ছুটি মূলত তিনদিন। তবে ঈদের আগে সাপ্তাহিক ছুটি ও মে দিবসের ছুটি মিলিয়ে এবার ঈদের ছুটি বেড়ে ছয় দিন হতে পারে।

ছুটির হিসাবে দেখা যাচ্ছে, ঈদের আগের শুক্রবার হচ্ছে ২৯ এপ্রিল। পরদিন শনিবার ৩০ এপ্রিল। ১ মে রোববার শ্রমিক দিবসের সরকারি ছুটি। সোম, মঙ্গল ও বুধবার যথাক্রমে ২, ৩ ও ৪ মে ঈদের সরকারি ছুটি মিলে মোট ছুটি দাঁড়াচ্ছে ছয়দিন।

এক্ষেত্রে ৫ মে বৃহস্পতিবার কেউ ছুটি নিতে পারলে ৬ ও ৭ মে (শুক্র ও শনিবার) মিলিয়ে তিনি মোট ৯ দিন ঈদের ছুটি কাটাতে পারবেন।

আগামীনিউজ/এমবুইউ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে