Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

সেবা নিতে এসে মানুষ যেন হয়রানির শিকার না হয়: প্রধানমন্ত্রী


আগামী নিউজ | আগামী ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৮, ২০২২, ১১:৫৫ এএম
সেবা নিতে এসে মানুষ যেন হয়রানির শিকার না হয়: প্রধানমন্ত্রী

ঢাকাঃ জেলা প্রশাসকদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারি সেবা নিতে এসে কোনো মানুষ যেন হয়রানির শিকার না হয়। 

তিনি বলেন, শেখ হাসিনা বলেন, মানুষ যেন সরকারি সেবা পায় সে বিষয়ে আপনাদের আরো সক্রিয় ভূমিকা পালন করতে হবে। 

মঙ্গলবার (১৭ জানুয়ারি) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী এ কথা বলেন। প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হন তিনি। 

প্রধানমন্ত্রী বলেন, উন্নয়নশীল দেশের মর্যাদা পাওয়ায় দায়িত্ব আরও বেড়ে গেছে। উন্নয়নের জন্য জেলা ভিত্তিক বাজেট প্রণয়ন করা হয়েছে। গ্রামাঞ্চলের সব নাগরিকের সুবিধা নিশ্চিতে জেলা প্রশাসকদের নজর দিতে হবে। 

প্রধানমন্ত্রী গ্রামের মানুষের জীবনমান উন্নয়নের উদ্যোগ বাস্তবায়নে জেলা প্রশাসকদের দায়িত্বশীল ভূমিকা রাখার নির্দেশ দেন।  

তিনি বলেন, সামষ্টিক অর্থনীতির সব সূচকে বাংলাদেশ ঈর্ষণীয় উন্নতি করেছে। মাঠ পর্যায়ে দুর্নীতি প্রতিরোধে জেলা প্রশাসকদের আরও বেশি কার্যকর ভূমিকা রাখতে হবে। 

দেশে করোনার নতুন ভ্যারিয়েন্ট সংক্রমিত হচ্ছে উল্লেখ করে এ বিষয়ে আগের মতো সজাগ ও সচেতন থেকে ডিসিদের কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এ সময় জেলা প্রশাসকদের ২৪টি নির্দেশনা দেন সরকারপ্রধান। 

ডিসি সম্মেলনে শুভেচ্ছা বক্তব্য দেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার। পরে মাঠ পর্যায়ে প্রশাসনের কার্যক্রমের ওপর একটি ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। এরপর ভাষণ দেন প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, সরকারের নীতিনির্ধারক ও জেলা প্রশাসকদের সঙ্গে মতবিনিময় এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা দেওয়ার জন্য প্রতি বছর ডিসি সম্মেলনের আয়োজন করা হয়। এবার ডিসি সম্মেলন শেষ হবে ২০ জানুয়ারি।

সোমবার (১৭ জানুয়ারি)  সচিবালয়ে  এক সংবাদ সম্মেলনে  মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন,  রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার ও প্রধান বিচারপতি ভার্চ্যুয়ালি সম্মেলনে যুক্ত হবেন। ডিসিরা সম্মেলনে অংশ নেবেন ওসমানী স্মৃতি মিলনায়তন থেকে।

তিনি জানান, মঙ্গলবার সন্ধ্যায় রাষ্ট্রপতি আবদুল হামিদ ডিসিদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন। আর ১৯ জানুয়ারি শুভেচ্ছা বক্তব্য দেবেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

আগামীনিউজ/বুরহান