Dr. Neem on Daraz
Victory Day

ইউটিউব বন্ধের দাবি সংসদে


আগামী নিউজ | আগামী ডেস্ক প্রকাশিত: জানুয়ারি ১৭, ২০২২, ০৩:১৮ পিএম
ইউটিউব বন্ধের দাবি সংসদে

ঢাকাঃ ইউটিউবে অপপ্রচার ও মিথ্যা গুজব ছড়ানো হচ্ছে অভিযোগ তুলে প্রয়োজনে বাংলাদেশে ভিডিও শেয়ারিং জনপ্রিয় এই সাইট বন্ধের দাবি তুলেছেন আওয়ামী লীগের সংসদ সদস্য নাজিম উদ্দিন আহমেদ।

সোমবার (১৭ জানুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এমন দাবি তোলেন। এর আগে বেলা ১১টার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

ময়মনসিংহ-৩ আসনের এই এমপি বলেন, প্রায়শই ইউটিউবে এমন গুজবের ভিডিও দেখি। এ যেমন- ‘আজই খালেদা জিয়া মারা যাচ্ছেন’, ‘শেখ হাসিনা কালকেই ক্ষমতাচ্যুত হয়ে যাচ্ছেন’। আবার দেখি সেনা প্রধানদের টেনে নামানো হচ্ছে। এই যে প্রচার প্রোপাগান্ডা ইউটিউবে আমরা দেখি.. এগুলো কোত্থেকে আসছে? এটা কী আজগুবি আসছে? এভাবে বিভ্রান্ত ছড়ানো হচ্ছে- দেশের তথ্য মন্ত্রণালয় কী করে, আমরা বুঝি না।

তিনি আরও বলেন, ‘কালকে হয়তো সকালে ঘুম থেকে উঠে শুনবেন, শেখ হাসিনা ক্ষমতায় নেই— এই যে কথাগুলো বলা হয়। আমরা স্তম্ভিত হয়ে যাই। এসব ভিডিওতেই আবার বলা হয় সত্য ঘটনা!, এভাবে মানুষকে বিভ্রান্ত করা হয়। গ্রামের সহজ-সরল মানুষ এসব দেখে ভাবেন, না জানি বাংলাদেশে কী হচ্ছে! 

তথ্য মন্ত্রণালয়কে উদ্দেশ করে বলেন, ‘আমি বলবো, দরকার হলে ইউটিউব বন্ধ করে দেন। ক্রিমিনাল ও স্বাধীনতা বিরোধীদের সাথে আমাদের কোনও আপস থাকতে পারে না।’

আগামীনিউজ/বুরহান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে