Dr. Neem on Daraz
Dr. Neem Hakim

যত আসন তত যাত্রী নিয়ে চলবে গণপরিবহন


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২২, ১০:৪৯ পিএম
যত আসন তত যাত্রী নিয়ে চলবে গণপরিবহন

ফাইল ছবি

ঢাকাঃ অর্ধেক আসন ফাঁকা রেখে গণপরিবহন চালানোর সিদ্ধান্ত থেকে সরে এসেছে সরকার। গণপরিবহন মালিকদের দাবির পরিপ্রেক্ষিতে শনিবার (১৫ জানুয়ারি) থেকে যত আসন তত যাত্রী পরিবহন করা হবে। সরকারের পক্ষ থেকে পরিবহন মালিকদের এই নতুন সিদ্ধান্তের কথা জানানো হয়েছে বলে নিশ্চিত করেছেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাতে এ নিয়ে পরিবহন মালিক সমিতির প্যাডে গণমাধ্যমে একটি বিজ্ঞপ্তি পাঠানো হয়। বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন খন্দকার এনায়েত উল্যাহ। 

বিজ্ঞপ্তিতে তিনি বলেন, করোনা মহামারি প্রতিরোধে দেশের গণপরিবহন অর্ধেক আসন ফাঁকা রেখে চলাচলের সিদ্ধান্ত হয়। গতকাল এ বিষয়ে বিআরটিএ'র কার্যালয়ে আমাদের সঙ্গে জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় মালিক-শ্রমিক সংগঠনের পক্ষ থেকে যত সিট তত যাত্রী নিয়ে গাড়ি চলাচলের প্রস্তাব করা হয়। এর পরিপ্রেক্ষিতে আজ সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে গাড়িতে যত আসন তত যাত্রী নিয়ে চলাচলের সিদ্ধান্ত আমাদের মৌখিকভাবে জানানাে হয়েছে।

এছাড়া বিজ্ঞপ্তিতে তিনি আরও বলেন, গাড়িতে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখাসহ স্টাফ ও যাত্রীদের মাস্ক পরা বাধ্যতামূলক করতে হবে। এছাড়া স্টাফদের করােনা টিকা নেওয়ার সনদপত্র সঙ্গে রাখতে হবে। কোনোভাবেই গাড়িতে দাঁড়ানাে যাত্রী বহন করা যাবে না।

আগামীনিউজ/এসএস