Dr. Neem on Daraz
Victory Day

পাকিস্তান যাচ্ছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: ডিসেম্বর ১৭, ২০২১, ০৪:৩৯ পিএম
পাকিস্তান যাচ্ছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ ইসলামি সহযোগিতা সংস্থার (ওআইসি) বিশেষ অধিবেশনে যোগ দিতে পাকিস্তান সফরে যাচ্ছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।  আফগানিস্তান পরিস্থিতি নিয়ে এই বৈঠক ডাকা হয়েছে বলে জানা গেছে।

 

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, আফগানিস্তান পরিস্থিতি নিয়ে ১৮ ও ১৯ ডিসেম্বর পাকিস্তানে ওআইসির পক্ষ থেকে বিশেষ অধিবেশন শুরু হবে। এতে অংশ নেবেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন। অধিবেশনে ওআইসি সদস্য দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীরা অংশ নিচ্ছেন।

ওআইসির অনুষ্ঠানের বাইরে পাকিস্তানের সঙ্গে দ্বিপক্ষীয় কোনো বৈঠক নেই বলে জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র।

সূত্র জানায়, যুদ্ধাপরাধ ইস্যু কেন্দ্র করে টানাপোড়েনের ফলে দীর্ঘদিন পাকিস্তানে বাংলাদেশ থেকে কোনো উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল সফরে যাননি। প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভী ২০১২ সালে ডি-৮ শীর্ষ সম্মেলনে যোগ দিতে পাকিস্তান সফর করেন। এর আগে ২০১০ সালে পররাষ্ট্র সচিব পর্যায়ের বৈঠকে যোগ দিতে তৎকালীন পররাষ্ট্র সচিব মিজারুল কায়েস পাকিস্তান গিয়েছিলেন।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে