Dr. Neem on Daraz
Victory Day

গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড দিলেন প্রধানমন্ত্রী


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২১, ১২:৫৮ পিএম
গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড দিলেন প্রধানমন্ত্রী

ছবিঃ সংগৃহীত

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় ছয়টি শিল্প সেক্টরের ৩০টি প্রতিষ্ঠান ও কারখানাকে দিয়েছে ‘গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড’। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে এ পুরস্কার প্রদান করা হয়। 

অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান সভাপতি হিসেবে প্রধানমন্ত্রীর পক্ষে মনোনীত ৩০টি প্রতিষ্ঠান প্রতিনিধির হাতে পুরস্কার তুলে দেন। 

পুরস্কার হিসেবে মনোনীত প্রতিটি প্রতিষ্ঠান/কারখানা পেয়েছে ক্রেস্ট, মেডেল, সার্টিফিকেট এবং এক লাখ টাকার চেক।পুরস্কার হিসেবে মনোনীত প্রতিটি প্রতিষ্ঠান/কারখানা পেয়েছে ক্রেস্ট, মেডেল, সার্টিফিকেট এবং এক লাখ টাকার চেক।

বুধবার (৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় ওসমানী স্মৃতি মিলনাতায়নে অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

প্রধানমন্ত্রী শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন শ্রম অধিদপ্তরের শ্রমজীবী মহিলা হোস্টেল এবং শ্রম কল্যাণ কেন্দ্রের ৮টি নবনির্মিত ভবন ভার্চ্যুয়ালি উদ্বোধন করেন। 

অ্যাওয়ার্ড পাওয়া প্রতিষ্ঠানগুলো হলো-তৈরি পোশাক খাতের রেমি হোল্ডিংস, তারাসিমা অ্যাপারেলস, প্লামি ফ্যাশনস, মিথিলা টেক্সটাইল, ভিনটেজ ডেনিম স্টুডিও, এ আর জিন্স প্রডিউসার, করনি নিট কম্পোজিট, ডিজাইনার ফ্যাশন, ক্যানপার্ক বাংলাদেশ অ্যাপারেল, গ্রিন টেক্সটাইল লিমিটেড, ফোর এইচ ডাইং অ্যান্ড প্রিন্টিং, উইসডম অ্যাটায়ার্স, মাহমুদা অ্যাটায়ার্স, স্মোটেক্স আউটারওয়্যার এবং অকো-টেক্স।

খাদ্য প্রক্রিয়াকরণ খাতের হবিগঞ্জ অ্যাগ্রো, আকিজ ফুড অ্যান্ড বেভারেজ ও ইফাদ মাল্টি প্রোডাক্টস। চা শিল্পের গাজীপুর চা বাগান, লস্করপুর চা বাগান, জাগছড়া চা কারখানা ও নেপচুন চা বাগান।

চামড়া শিল্পের অ্যাপেক্স ফুটওয়্যার ও এডিসন ফুটওয়্যার। প্লাস্টিক শিল্পের বঙ্গ বিল্ডিং ম্যাটেরিয়ালস লিমিটেড, অলপ্লাস্ট বাংলাদেশ ও ডিউরেবল প্লাস্টিক।

এছাড়া ওষুধ শিল্পের মধ্যে রয়েছে- স্কয়ার ফার্মা, বেক্সিমকো ফার্মা এবং ইনসেপটা ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

আগামীনিউজ/নাসির 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে