Dr. Neem on Daraz
Victory Day

এবার সেই উপস্থাপক নাহিদকে খুঁজছে ডিবি


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২১, ১১:০১ এএম
এবার সেই উপস্থাপক নাহিদকে খুঁজছে ডিবি

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ যে অনুষ্ঠানে ডা. মুরাদ হাসান সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নাতনি জাইমা রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রী এবং ছাত্রলীগ নেত্রীদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেন সেই অনুষ্ঠানের উপস্থাপকের বিষয়ে খোঁজ নিচ্ছে গোয়েন্দা পুলিশ। তার পুরো নাম নাহিদ করিম হেলাল।

‘নাহিদ রেইন্স পিকচারস’ নামে তার একটি ফেসবুক পেজ রয়েছে। ওই পেজটিতে ‘অসুস্থ খালেদা, বিকৃত বিএনপির নেতাকর্মী’ শিরোনামে লাইভ সম্প্রচারে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে যুক্ত করেন নাহিদ।

মুরাদ হাসান প্রতিমন্ত্রী ও দলীয় পদ হারানোর পর সেই লাইভের উপস্থাপক নাহিদকে নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। অভিযোগ উঠেছে, মুরাদ হাসানকে আপত্তিকর মন্তব্য থেকে বিরত না রেখে নাহিদ উল্টো আরও উসকানি দেন।

অভিযোগ রয়েছে, নাহিদ ওই সাক্ষাৎকারে মুরাদ হাসানকে অশালীন মন্তব্য করার জন্য উসকানিমূলক একাধিক প্রশ্নও করেছেন। এসব অভিযোগের ভিত্তিতে নাহিদের বিষয়ে খোঁজ-খবর নিচ্ছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন ডিবির যুগ্ম-কমিশনার হারুন অর রশিদ। তিনি বলেন, ‘আমরা তার বিষয়ে খোঁজ-খবর নিচ্ছি। বিভিন্ন অভিযোগ বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।’

খোঁজ নিয়ে জানা গেছে, নাহিদ করিম হেলালের বাড়ি চট্টগ্রামে। তিনি দীর্ঘদিন বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিদের নিয়ে ঠাট্টা-বিদ্রুপমূলক মন্তব্য করে আলোচিত-সমালোচিত হয়েছেন।

তারেক রহমানের মেয়ের উদ্দেশ্যে অশালীন ও বর্ণবাদী মন্তব্য ঘিরে যখন মুরাদ হাসানের তীব্র সমালোচনা চলছিল বিভিন্ন মহলে, তখনই ফাঁস হয় একটি অডিও রেকর্ড। ওই রেকর্ডে চিত্রনায়ক ইমন ও চিত্রনায়িকা মাহিয়া মাহির সঙ্গে অত্যন্ত অশালীন ও অশ্রাব্য ভাষায় কথা বলতে শোনা যায় তাকে। 

এ নিয়ে ব্যাপক সমালোচনার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুরাদ হাসানকে মন্ত্রিসভা থেকে পদত্যাগের নির্দেশ দেন।

গতকাল মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম থেকে ই-মেইলে পদত্যাগপত্র পাঠান মুরাদ হাসান।  

বিষয়টি নিয়ে গতকাল সন্ধ্যায় ফেসবুক লাইভে এসে নিজের অবস্থান ব্যাখ্যা করেন চিত্রনায়িকা মাহিয়া মাহী। তিনি জানান, ঘটনাটি দু’বছর আগের।  

আগামীনিউজ/বুরহান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে