Dr. Neem on Daraz
Victory Day

সিরাজগঞ্জ-৬ আসনের ভোট উপলক্ষে তদন্ত কমিটি গঠন


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২১, ০৫:৫৮ পিএম
সিরাজগঞ্জ-৬ আসনের ভোট উপলক্ষে তদন্ত কমিটি গঠন

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ সিরাজগঞ্জ-৬ আসনের ভোট উপলক্ষে নির্বাচন পূর্ব অনিয়ম প্রতিরোধ ও নিয়ন্ত্রণের লক্ষ্যে বিচার বিভাগীয় কর্মকর্তাদের সমন্বয়ে নির্বাচনী তদন্ত কমিটি গঠন করেছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (১৮ অক্টোবর) ইসির উপসচিব আফরোজা শিউলী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ কমিটির কথা জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, সিরাজগঞ্জ-৬ আসনের আওতায় শাহজাদপুর উপজেলা রয়েছে। এ উপজেলায় বিচার বিভাগীয় দুইজনকে তদন্ত কমিটির দায়িত্ব দিয়েছে ইসি। সিরাজগঞ্জ জেলার যুগ্ম জেলা ও দায়রা জজ মোহাম্মদ বিল্লাল হোসাইন এবং সহকারী জজ কিশোর দত্তকে শাহজাদপুরের তদন্ত কমিটির দায়িত্ব দিয়েছে ইসি।

এর আগে, আগামী ২ নভেম্বর সিরাজগঞ্জ-৬ আসনের উপ-নির্বাচনের তফসিল দেয় ইসি। ঘোষিত তফসিল অনুযায়ী, উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১০ অক্টোবর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১১ অক্টোবর, আপিল ১২-১৪ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ অক্টোবর ও প্রতীক বরাদ্দ হয়েছে ১৮ অক্টোবর।

সিরাজগঞ্জ-৬ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন গত ২ সেপ্টেম্বর করোনায় আক্রান্ত হয়ে মারা যান। ১৯৯৬ সালে ধানের শীষ নিয়ে এমপি হওয়া স্বপন ’৯৮ সালে দল ত্যাগ করে সদস্যপদ হারান। ওই সময় আওয়ামী লীগ তাকে শিল্প প্রতিমন্ত্রী করে। তবে তার জায়গায় উপ-নির্বাচনে এমপি হন শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চয়ন ইসলাম। ২০০৮ সালেও চয়নই নৌকা নিয়ে এই আসনে এমপি হন। ২০১৪ ও ২০১৮ দুই মেয়াদে ফের আওয়ামী লীগের নৌকা প্রতীকে এমপি হন বিএনপি ছেড়ে আসা হাসিবুর রহমান স্বপন।

আগামীনিউজ/বুরহান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে