Dr. Neem on Daraz
Victory Day

মুহিবুল্লাহ হত্যা: জাতিসংঘ ও যুক্তরাষ্ট্রের নিন্দা


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: অক্টোবর ১, ২০২১, ০৩:৫৯ পিএম
মুহিবুল্লাহ হত্যা: জাতিসংঘ ও যুক্তরাষ্ট্রের নিন্দা

ছবি: সংগৃহীত

ঢাকাঃ রোহিঙ্গা শরণার্থী নেতা মুহিবুল্লাহকে হত্যার প্রতিবাদ জানিয়ে এ ঘটনায় তদন্ত করতে বাংলাদেশের কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছে জাতিসংঘ। বুধবার (২৯ সেপ্টেম্বর) রাতে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে তাকে গুলি করে হত্যা করা হয়েছে।

২০১৭ সালে মিয়ানমারের সামরিক বাহিনীর গণহত্যা, ধর্ষণ ও অগ্নিকাণ্ড থেকে বাঁচতে সাত লাখ ৩০ হাজার রোহিঙ্গা পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয়। তাদের বড় একটি গোষ্ঠীর নেতৃত্ব দিচ্ছিলেন মুহিবুল্লাহ।-খবর রয়টার্সের

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) নিউিইয়র্কে এক সংবাদ সম্মেলনে জাতিসংঘের মুখপাত্র স্টেফানি ট্রেম্বলে বলেন, এ হত্যাকাণ্ডের তদন্ত করে দায়ীদের জবাবদিহিতার আওতায় নিয়ে আসতে বাংলাদেশের কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানানো হয়েছে।

এদিকে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিংকিন বলেন, মুহিবুল্লাহকে হত্যার ঘটনায় তিনি দুঃখভারাক্রান্ত ও বিভ্রান্তি বোধ করছেন। বিশ্বজুড়ে রোহিঙ্গা মুসলমানদের অধিকার আদায়ে তাকে সাহসী ও তুখোড় সমর্থক হিসেবে আখ্যায়িত করেছেন মুহিবুল্লাহকে।

তিনি বলেন, তার হত্যাকাণ্ডের ঘটনায় স্বচ্ছা ও পূর্ণ তদন্তের আহ্বান জানাচ্ছি, যাতে এতে জড়িত ঘৃণ্য অপরাধীদের শাস্তির মুখোমুখি করা যায়।

মুহিবুল্লাহকে গুলি করে হত্যার ঘটনায় নিন্দা জানিয়ে দ্রুত তদন্ত করে দোষীদের বিচারের আওতায় আনার দাবি জানিয়েছে জাতিসংঘের শরণার্থী সংস্থা ইউএনএইচসিআর। আন্তর্জাতিক মানবাধিকার সংগঠনগুলোও খুনিদের বিচারের আওতায় আনার দাবি জানিয়েছে।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে