Agaminews
Bangla Noboborsho
Dr. Neem Hakim

মামুনুল হক গ্রেপ্তার নাকি গুজব


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ৮, ২০২১, ০৬:৫৩ এএম
মামুনুল হক গ্রেপ্তার নাকি গুজব

ফাইল ছবি

ঢাকা: হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হককে গ্রেপ্তার নিয়ে গুজব ছড়িয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। বুধবার (৭ এপ্রিল) মধ্যরাতে ‘হেফাজত নেতা মামুনুল হককে গ্রেপ্তার করা হয়েছে’ এমন খবর ফেসবুকে ছড়িয়ে পড়ে।

খবরটি ছড়িয়ে পড়লে চারদিক শুরু হয় নানা আলোচনা। তবে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে এ ব্যাপারে কোনো কিছুই জানানো হয়নি। জাতীয় পর্যায়ের কোনো গণমাধ্যমে বিশ্বস্ত কোনো সূত্র দিয়ে কোনো ধরনের খবরও প্রচার করা হয়নি।

তবে কোথা থেকে আসল এমন খবর- প্রশ্ন করছেন অনেকেই। সামাজিক যোগাযোগমাধ্যমে মামুনুল হককে গ্রেপ্তার করা হয়েছে এমন গুজবের পাশাপাশি আবার অনেকেই বলছেন ‘গুজবে কান দিবেন না’। যেহেতু আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে এখনও কিছু বলা হয়নি, তাই গুজবে কান দিয়ে এ নিয়ে আলোচনা করাও ঠিক হবে না। কারণ এর আগে ধর্মীয় উগ্রবাদীরা গুজব ছড়িয়ে দেশে অনেক তাণ্ডব চালিয়েছে এমন নজিরও আছে।

ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সংস্কৃতি বিষয়ক সম্পাদক মেহেদী হাসান সানি মধ্যরাতে ফেসবুকে পোস্ট দিয়ে বলেন, ‘ছাগুদের রুহানি বাবা মামুনুনুল ডিবির হাতে কট! ছাগুপল্লীতে ম্যাৎকার!’ 

তবে একটি সুত্রে জানা গেছে, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হক যে কোনো সময় গ্রেপ্তার হতে পারেন। দুই দিনে ঢাকায় ও নারায়ণগঞ্জে তার বিরুদ্ধে একাধিক মামলা হওয়ার পর তাকে নজরদারিতে রেখেছে পুলিশ ও র‌্যাব। পাশাপাশি সাদা পোশাকে একাধিক গোয়েন্দা সংস্থার সদস্যরাও তার গতিবিধি নজরদারি করছেন।

সরকারের একাধিক মন্ত্রী গত দুই দিনে হেফাজতের তাণ্ডবের ব্যাপারে সরকারের কঠোর অবস্থানে যাওয়ার কথা বলেছেন।

আগামীনিউজ/মালেক