Agaminews
Dr. Neem Hakim
Dr. Neem Hakim

মেয়েদের আইপিএলে দল পেলেন সালমা-জাহানারা


আগামী নিউজ প্রকাশিত: অক্টোবর ১১, ২০২০, ০৮:২২ পিএম
মেয়েদের আইপিএলে দল পেলেন সালমা-জাহানারা

সংগৃহীত

দুজন যে মেয়েদের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার সুযোগ পাচ্ছেন সেটা নিশ্চিত ছিল আগেই। এবার দল পেয়ে গেলেন বাংলাদেশ নারী দলের দুই তারকা সালমা খাতুন ও জাহানারা আলম। রোববার টুর্নামেন্টের সূচি প্রকাশ ও তিন দল ক্রিকেটার চূড়ান্ত করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

সব ঠিক থাকলে ৪ থেকে ৯ নভেম্বর অব্দি সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে ফ্রাঞ্চাইজি এই টি-টোয়েন্টি টুর্নামেন্ট। যেখানে জাহানারা খেলবেন ভেলোসিটিতে। আগেরবারও এই দলে খেলে বল হাতে সাফল্য পেয়েছিলেন তিনি।

তার দলের দলের নেতৃত্বে আছেন ভারতের বর্তমান ওয়ানডে অধিনায়ক মিতালি রাজ।

অন্যদিকে প্রথমবার আইপিএল ওমেনস টি-টোয়েন্টি চ্যালেঞ্জে খেলার সুযোগ পেলেন সালমা। বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক থাকছেন ট্রায়ালব্লেজার্সে। যেখানে তার অধিনায়ক ভারতীয় ওপেনার স্মৃতি মান্দানা ।

টুর্নামেন্টের অন্য দল সুপারনোভাস। ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক হারমানপ্রীত কৌর আছেন এই দলের নেতৃত্বে।

প্রস্তুতি নিয়েই আইপিএলে যাবেন জাহানারা ও সালমা। তারা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কোচ মাহবুব আলমের অধীনে মিরপুরে অনুশীলনের করবেন। শনিবার থেকেই শুরু হয়েছে জাহানারার প্র্যাকটিস। সালমা এতদিন অনুশীলন করেছেন খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। তিনিও এবার মিরপুরে অনুশীলনে যোগ দেবেন।

এরমধ্যে আইপিএল খেলার আগে ১৪ ও ১৯ অক্টোবর দুই দফা কোভিড-১৯ টেস্ট হবে সালমা-জাহানারার। সব ঠিক থাকলে দু'জন মধ্যপ্রাচ্যের দেশটিতে যাবেন ২১ অক্টোবর।

৪ নভেম্বর বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় টুর্নামেন্টে উদ্বোধনী ম্যাচে জাহানারার ভেলোসিটি লড়বে চ্যাম্পিয়ন সুপারনোভাসের বিপক্ষে। একদিন পর সালমা ও জাহানারার দল মুখোমুখি হবে!

আগামীনিউজ/এএস