Agaminews
Dr. Neem Hakim
Dr. Neem Hakim

ধর্ষণবিরোধী প্রতিবাদের বিরুদ্ধে পোস্ট, যুবক গ্রেপ্তার


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: অক্টোবর ১১, ২০২০, ০৪:৪০ পিএম
ধর্ষণবিরোধী প্রতিবাদের বিরুদ্ধে পোস্ট, যুবক গ্রেপ্তার

সংগৃহীত

ধর্ষণবিরোধী প্রতিবাদের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উসকানিমূলক পোস্ট দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির অভিযোগে রাজধানীর খিলক্ষেত এলাকা হতে একজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-১।

র‍্যাব-১ এর সহকারী পুলিশ সুপার মুশফিকুর রহমান তুষার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, সাম্প্রতিক সময়ে দেশের সকল ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া, সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) অত্যন্ত আলোচিত একটি বিষয় ধর্ষণ। সারাদেশে ক্রমবর্ধমান ধর্ষণের ঘটনার পরিপ্রেক্ষিতে সমগ্র দেশের বিভিন্ন স্থানে সচেতন নাগরিকসহ যুবসমাজ প্রতিবাদ করে যাচ্ছে। চলমান ধর্ষণবিরোধী প্রতিবাদের বিরুদ্ধে কতিপয় ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উসকানিমূলক পোস্ট দিয়ে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করছে।

এরই পরিপ্রেক্ষিতে র‌্যাব-১ এর সাইবার মনিটরিং টিম সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) ধর্ষণবিরোধী প্রতিবাদের বিরুদ্ধে উসকানিমূলক ও কুরুচিপূর্ণ পোস্ট দেওয়া কয়েকটি ফেসবুক আইডি শনাক্ত করতে সক্ষম হয়।

তিনি আরও জানান, এরই পরিপ্রেক্ষিতে পোস্টদাতাকে খুঁজে বের করে আইনের আওতায় আনতে র‌্যাব-১ দ্রুততার সঙ্গে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে। তারই ধারাবাহিকতায় গতকাল ১০ অক্টোবর রাতে রাজধানীর খিলক্ষেত থানাধীন বোনসাই বাংলা খাবার হোটেলের সামনে অভিযান পরিচালনা করে সামাজিক যোগাযোগ মাধ্যমে উসকানিমূলক পোস্ট দিয়ে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি করায় শেখ মোহাম্মদ সারাফ নাওয়ারকে (১৯) গ্রেপ্তার করা হয়েছে।

এ সময় আসামির কাছ থেকে একটি মোবাইল ফোন ও  ধর্ষণের প্রতিবাদ বিরোধী পোস্টের স্ক্রিনশট ২ কপি উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‍্যাব জানায়, সে ২০২০ সালে পটুয়াখালীর একটি স্কুল থেকে এসএসসি পাস করে। সে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্ষণকারীদের উসকে দিতে বিভিন্ন পোস্ট করে দ্রুত সময়ে ফেসবুক সেলিব্রেটি হওয়ার আশায় এই ধরনের পোস্ট করেছে বলে জানায়।

সে মোহাম্মদপুর এলাকার স্থানীয় কিশোর গ্যাংয়ের সাথে জড়িত বলে জানা যায়। সে তার ব্যক্তিগত মোবাইল ফোন ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) চলমান ধর্ষণবিরোধী প্রতিবাদের বিরুদ্ধে উসকানিমূলক পোস্ট করেছে বলে স্বীকার করে।

আগামীনিউজ/এএস