Dr. Neem on Daraz
Victory Day

আওয়ামী লীগের শামীম হক-শাম্মীর প্রার্থিতা বাতিল


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১৫, ২০২৩, ১১:২৫ এএম
আওয়ামী লীগের শামীম হক-শাম্মীর প্রার্থিতা বাতিল

ফাইল ছবি

ঢাকাঃ ফরিদপুর-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী শামীম হক ও বরিশাল-৪ আসনে নৌকার প্রার্থী শাম্মী আহম্মেদের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন (ইসি)।

শুক্রবার (১৫ ডিসেম্বর) সকালে ইসির আপিল শুনানিতে এ রায় দেন প্রধান নির্বাচন কমিশনার সিইসি কাজী হাবিবুল আওয়ালের নেতৃত্বাধীন কমিশন।

এর আগে ফরিদপুর-৩ আসনে নৌকার প্রার্থী শামীম হক মনোনয়নপত্রে তার দ্বৈত নাগরিকত্ব সংক্রান্ত (নেদারল্যান্ডস) তথ্য গোপন করেছেন বলে ইসিতে আপিলের সময় অভিযোগ করেন ওই আসনের তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদ।

অপরদিকে বরিশাল-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাম্মী আহমেদ মনোনয়নপত্রে তার অস্ট্রেলিয়ার দ্বৈত নাগরিকত্ব সংক্রান্ত তথ্য গোপন করেছেন বলে অভিযোগ করে তার প্রার্থিতা বাতিল চেয়ে আবেদন করেন ওই আসনের স্বতন্ত্র প্রার্থী পংকজ নাথ। রিটার্নিং অফিসার যাচাই বাছাইকালে শাম্মীর মনোনয়নপত্র বাতিল করেন। ওই বাতিল আদেশের বিরুদ্ধে শাম্মী নির্বাচন কমিশনে আপিল করেন। আপিলে প্রার্থিতা বাতিল বহাল রইল।

এমআইসি/

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে