Dr. Neem on Daraz
Victory Day

সিরাজুল আলম খানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ৯, ২০২৩, ০৫:৪৬ পিএম
সিরাজুল আলম খানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক

ফাইল ছবি

ঢাকাঃ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা সিরাজুল আলম খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

শুক্রবার (৯ জুন) এক শোক বার্তায় সিরাজুল আলম খানের রুহের মাগফিরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান রাষ্ট্রপ্রধান।

এর আগে, শুক্রবার (৯ জুন) দুপুর ২টায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রাজনীতির এই ‘রহস্যপুরুষ’। মৃত্যুকালে তার বয়স ছিল ৮২ বছর।

উল্লেখ্য, সিরাজুল আলম খান উচ্চ রক্তচাপসহ নানা শারীরিক জটিলতায় ভুগছিলেন। গত ৭ মে রাত সাড়ে ১০ টায় শ্বাসকষ্টজনিত অসুস্থতার কারণে ঢাকার পান্থপথে শমরিতা হাসপাতালে ভর্তি করা হয় সিরাজুল আলম খানকে। পরে চিকিৎসকদের পরামর্শে গত ২০ মে (শনিবার) তাকে ঢামেক হাসপাতালে স্থানান্তর করা হয়।


শারীরিক অবস্থার অবনতি হওয়ায় বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম ও সশস্ত্র যুদ্ধের গুরুত্বপূর্ণ এই সংগঠককে গত বৃহস্পতিবার (৮ জুন) ঢামেক হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। ওইদিন রাতেই নেওয়া হয় লাইফ সাপোর্ট।


বাংলাদেশের রাজনীতিতে সিরাজুল আলম খানকে ‘রহস্যপুরুষ’ আখ্যা দেওয়া হয়। ‘দাদাভাই’ নামেও তিনি রাজনৈতিক অঙ্গনে পরিচিত।

সূত্র: বাসস

এমআইসি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে