Dr. Neem on Daraz
Victory Day

বাংলাদেশে সাংবাদিক হয়রানি ও আটকের ঘটনায় ১২ দেশের উদ্বেগ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ৩০, ২০২৩, ০২:২৬ পিএম
বাংলাদেশে সাংবাদিক হয়রানি ও আটকের ঘটনায় ১২ দেশের উদ্বেগ

ঢাকাঃ বাংলাদেশে সাংবাদিকদের ভয়ভীতি দেখানো, হয়রানি ও আটকসহ তাঁদের উপর সহিংসতার ঘটনায় যুক্তরাষ্ট্রসহ ১২টি দেশ উদ্বেগ জানিয়েছে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) মিডিয়া ফ্রিডম কোয়ালিশন (এমএফসি) বাংলাদেশের পক্ষে ওই ১২ দেশের ঢাকা মিশন এক বিবৃতিতে এ উদ্বেগ জানায়।

বিবৃতি বলা হয়েছে, আমরা বাংলাদেশে মিডিয়া ফ্রিডম কোয়ালিশন (MFC)-এর নিম্নস্বাক্ষরকারী সদস্য দেশসমূহ সাংবাদিকদের বিরুদ্ধে সহিংসতা ও ভয়ভীতি প্রদর্শনের সাম্প্রতিক ঘটনাবলীর বিষয়ে উদ্বিগ্ন। 

বিবৃতিতে বলা হয়, এর মধ্যে রয়েছে সুপ্রিম কোর্টের নির্বাচনের সংবাদ সংগ্রহকারী সাংবাদিকদের ওপর সহিংসতা, আল-জাজিরার লন্ডনভিত্তিক সাংবাদিকের ভাইয়ের ওপর হামলা, ঢাকা ট্রিবিউনের আলোকচিত্র সাংবাদিকের ওপর হামলা এবং সম্প্রতি প্রথম আলোর সাংবাদিক আটকের খবর। আমরা সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষকে এর প্রতিটি ঘটনার দ্রুত ও নিরপেক্ষ তদন্তের অনুরোধ জানাচ্ছি।

বিবৃতিতে স্বাক্ষর করা দেশগুলো হচ্ছে- অস্ট্রেলিয়া, কানাডা, ডেনমার্ক, ফ্রান্স, জার্মানি, ইতালি, নেদারল্যান্ডস, নরওয়ে, সুইডেন, সুইজারল্যান্ড, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে