Dr. Neem on Daraz
Victory Day

দুইদিনের সফরে ঢাকায় সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ২৫, ২০২২, ১২:৪৩ পিএম
দুইদিনের সফরে ঢাকায় সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী

ঢাকাঃ দুইদিনের সফরে ঢাকায় এসেছেন সার্বিয়ার পররাষ্ট্রমন্ত্রী নিকোলা সেলাকোভিচ। মঙ্গলবার (২৪ মে) রাতে তিনি ঢাকায় পৌঁছেছেন। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের আমন্ত্রণে তার এ সফরে ঢাকা ও বেলগ্রেডের মধ্যে নিয়মিত ফরেন অফিস কনসালটেশন (এফওসি) এবং কূটনৈতিক ও সরকারি পাসপোর্টধারীদের ভিসাবিহীন যাতায়াত বিষয়ে সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে।

সফরের কর্মসূচি অনুযায়ী, বুধবার (২৫ মে) সকালে সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন এবং স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন। এরপর দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে মিলিত হবে।

বৈঠকে ঢাকা ও বেলগ্রেডের মধ্যে এফওসি এবং কূটনৈতিক ও সরকারি পাসপোর্টধারীদের ভিসাহীন যাতায়াত বিষয়ে সমঝোতা স্মারক সই হওয়ার কথা রয়েছে। ওইদিন বিকেলে রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে ‘বাংলাদেশ-সার্বিয়া: কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর’ শীর্ষক এক সেমিনারে যোগ দেবেন সেলাকোভিচ।

সফরের দ্বিতীয় আগামীকাল বৃহস্পতিবার (২৬ মে) ঢাকা সফররত সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। ওইদিন তিনি ঢাকার শিল্পকলা একাডেমি পরিদর্শন করবেন। রাতে রাজধানীর একটি হোটেলে ড. মোমেনের আমন্ত্রণে অংশ নেবেন নৈশভোজে। ওই রাতেই সার্বিয়ান পররাষ্ট্রমন্ত্রী বেলগ্রেডের উদ্দেশ্যে ঢাকা ছেড়ে যাবেন।

এমবুইউ 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে