Dr. Neem on Daraz
Victory Day

করোনায় আরও ১৬ জনের মৃত্যু


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২১, ০৫:০৮ পিএম
করোনায় আরও ১৬ জনের মৃত্যু

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্ত হয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে। একইসময়ে নতুন করে ৩১৪ জন আক্রান্ত হয়েছেন। নতুন সুস্থ হয়েছেন ৫২৯ জন। 

এই নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৭৬৮ জনে। ২৪ ঘণ্টায় আক্রান্ত নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৫ হাজার ৪৮৮ জনে। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ২৭ হাজার ৮৬২ জন।

রোববার (১৭ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৩০০ জনের নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৮ হাজার ৯৭টি নমুনা। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার ১ দশমিক ৭৪ শতাংশ।

এ পর্যন্ত মোট ১ কোটি ৯৪ হাজার ৯২২টি নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৫ দশমিক ৫১ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৬০ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১০ জন ও নারী ৬ জন। এ সময় ঢাকায় ৭ জন এবং চট্টগ্রামে ৩ জন মারা গেছেন। রাজশাহী, খুলনায় ও ময়মনসিংহে ২ জন করে মারা গেছেন। অন্যান্য বিভাগে কেউ মারা যাননি।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে কোভিড-১৯ এর প্রাদুর্ভাব ধরা পড়ে। পরের বছরের শুরুতে তা আস্তে আস্তে বিশ্বের অন্যান্য দেশে ছড়িয়ে পড়তে শুরু করে। বাংলাদেশ ২০২০ সালের ৮ মার্চ প্রথম তিনজনের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। এর দশদিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যু হয়।

আগামীনিউজ/বুরহান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে