Dr. Neem on Daraz
Victory Day

স্বাস্থ্যবিধি না মানায় খুলনায় ১১১ জনকে জেল-জরিমানা


আগামী নিউজ | ‍নিউজ ডেস্ক প্রকাশিত: জুন ২৩, ২০২১, ০৮:৫০ এএম
স্বাস্থ্যবিধি না মানায় খুলনায় ১১১ জনকে জেল-জরিমানা

ঢাকাঃ লকডাউন চলাকালে মঙ্গলবার খুলনায় স্বাস্থ্যবিধি না মানায় ১১১ জনকে জেল-জরিমানা দেয় ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে ৭৯ মামলায় ৮২ জনকে ১ লাখ ৪০ হাজার ৯০০ টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালতের বিচারক। এছাড়াও ২৮ জনকে এক ও দুই দিনের কারাদণ্ড দেন বিচারক।

স্বাস্থ্যবিধি এবং করোনাকালীন বিধি-নিষেধ অমান্যকরণের দায়ে এসব অর্থদণ্ড ও কারাদণ্ড দেওয়া হয়। সরকারি আদেশ অমান্যকারীদের ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এবং ‘দণ্ডবিধি, ১৮৬০’ এর ধারার বিধান অনুযায়ী জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, সাম্প্রতিককালে খুলনায় করোনা সংক্রমণের হার আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় জেলা পর্যায়ে করোনাভাইরাস সংক্রমণ ও প্রতিরোধসহ সার্বিক ব্যবস্থাপনা কমিটির সভায় ২২-২৮ জুন কঠোর লকডাউনের সিদ্ধান্ত হয়। লকডাউন আরোপের সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে জারিকৃত গণ-বিজ্ঞপ্তির নির্দেশনাসমূহ সঠিকভাবে প্রতিপালিত হচ্ছে কিনা তা তদারকি করতেই মূলত ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়।

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে