Dr. Neem on Daraz
Victory Day

ডিজিটাল খাতের উন্নয়নে বাংলাদেশের পাশে থাকবে নরওয়ে


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ২, ২০২০, ০৮:২৫ পিএম
ডিজিটাল খাতের উন্নয়নে বাংলাদেশের পাশে থাকবে নরওয়ে

ঢাকা: ডিজিটাল প্রযুক্তি বিকাশে বাংলাদেশ অভাবনীয় সফলতা অর্জন করেছে। বাংলাদেশের এই অর্জন অনুকরণীয়। ডিজিটাল টেলিকম খাতের এই অর্জনকে আরো বেগবান করতে নরওয়ে বাংলাদেশের পাশে থাকবে। 

বৃহস্পতিবার (০২ জুলাই) বাংলাদেশে নরওয়ের রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সাথে এক বিদায়ী সাক্ষাতে এসব কথা বলেন।

এ সময় বাংলাদেশ ও নরওয়ে মধ্যকার দ্বি-পক্ষীয় বিভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয় বিশেষ করে বৈশ্বিক মহামারি কোভিড-১৯ দুর্যোগে জনগণের ইন্টারনেটসহ নিরবচ্ছিন্ন ডিজিটাল টেলিকম সেবা প্রদান, দেশের ৫-জি প্রযুক্তির সম্প্রসারণ, বঙ্গবন্ধু স্যাটেলাইট-২ উৎক্ষেপণ কমর্সূচি এবং দুর্গম অঞ্চল ডিজিটাল নেটওয়ার্কের আওতাভুক্তসহ বিভিন্ন বিষয়াদি নিয়ে মত বিনিময় করেন। 

তারা বলেন, করোনাকালে বিশ্বব্যাপী বিচ্ছিন্ন জনজীবনে ডিজিটাল টেলিকম প্রযুক্তি মানুষের জীবন যাত্রা সচল রেখেছে। কোভিড পরবর্তী বিশ্ব ডিজিটাল এই প্রযুক্তিকে আরো কিভাবে মানুষের কল্যাণে কাজে লাগানো যায় সেই বিষয়টিও আলোচনায় উঠে আসে।

মোস্তাফা জব্বার বাংলাদেশ ও নরওয়ে বন্ধু প্রতি দুটি দেশের ঐতিহাসিক সম্পর্ক তুলে ধরে বলেন, নরওয়ে বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। বাংলাদেশ ও নরওয়ের দ্বিপক্ষীয় সম্পর্ক খুবই শক্তিশালী। ভবিষ্যতে এই সম্পর্ক আরো শক্তিশালী হবে বলে তিনি আশা প্রকাশ করেন। মন্ত্রী করোনা পরিস্থিতি তুলে ধরে বলেন, বাংলাদেশ নরওয়ের তুলনায় ঘনবসতি দেশ হওয়া সত্বেও সরকারের সঠিক পদক্ষেপের কারণে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

রাষ্ট্রদূত বাংলাদেশে তার দীর্ঘ চার বছর চমৎকার কেটেছে বলে মন্ত্রীকে অবহিত করেন। রাষ্ট্রদূত তার পরবর্তী কমস্থল হিসেবে নরওয়ের পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগদান করবেন বলে মন্ত্রীকে জানান। 

আগামীনিউজ/তরিকুল/এমআর

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে