Agaminews
Dr. Neem Hakim

ছুটি আর বাড়ছে না, বন্ধ থাকছে গণপরিবহন 


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ২৭, ২০২০, ০৬:৩৯ পিএম
ছুটি আর বাড়ছে না, বন্ধ থাকছে গণপরিবহন 

ছবি সংগৃহীত

ঢাকা: মহামারি করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে চলমান সাধারণ ছুটি আর বাড়ছে না। দীর্ঘ ৬৭ দিন বন্ধ থাকার পর আগামী ৩১ মে থেকে স্বাস্থ্যবিধিসহ কিছু নিয়ম মানা সাপেক্ষে খুলছে সরকারি-বেসরকারি অফিস।

বুধবার (২৭ মে) বিকেলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে জানান, এ বিষয়ে আগামীকাল (২৮ মে) প্রজ্ঞাপন জারি করা হবে। 

প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, দেশে করোনা প্রাদূর্ভাবের কারণে গত ২৬শে মার্চ থেকে বেশ কয়েকদফা সরকারি ছুটির মেয়াদ বাড়ানো হলেও এবার ৩০শে মে'র পর আর ছুটির মেয়াদ বাড়ানো হবে না।

তিনি আরো জানান, ৩১শে মে থেকে সরকারি আধা-সরকারি সব অফিস খুলছে। বয়স্ক এবং গর্ভবতী মহিলারা অফিসে যোগ দেবেন না। তবে ১৫ই জুন পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে ব্যক্তিগত গাড়ি চলাচল করবে। চলবে না গণপরিবহণ, রেল ও যাত্রীবাহী নৌযান। তবে বেসরকারি বিমানগুলো নিজ ব্যবস্থাপনায় চলাচল শুরু করতে পারবে।

এদিকে, গণ জমায়েত ও সভা সমাবেশ নিষিদ্ধ থাকলেও ধর্মীয় উপসানালয় খোলা থাকবে। এক জেলা থেকে অন্য জেলায় যাত্রী পরিবহণে নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। বন্ধ থাকবে শিক্ষা প্রতিষ্ঠান, তবে অনলাইনে ক্লাশ নেয়া যাবে।

উল্লেখ্য, দেশে করোনা সংক্রমণ রোধে গত ২৩ শে মার্চ সরকার প্রথম দফায় ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে। পরে দ্বিতীয় দফায় ১৪ এপ্রিল পর্যন্ত, তৃতীয় দফায় ২৫ এপ্রিল পর্যন্ত ও চতুর্থ দফায় ৫ মে পর্যন্ত সাধারণ ছুটি বর্ধিত করা হয়। এরপরও পরিস্থিতির উন্নত না হওয়ায় পঞ্চম দফায় ১৬ মে এবং সর্বশেষ ৩০ মে পর্যন্ত ছুটি বৃদ্ধি করে সরকার।

আগামীনিউজ/মিজান  

Dr. Neem