Agaminews
Dr. Neem Hakim

চব্বিশ ঘন্টায় মৃত্যু ২০, নতুন আক্রান্ত ১৮৭৩ জন : স্বাস্থ্য অধিদপ্তর


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ২৩, ২০২০, ০২:৪২ পিএম
চব্বিশ ঘন্টায় মৃত্যু ২০, নতুন আক্রান্ত ১৮৭৩ জন : স্বাস্থ্য অধিদপ্তর

ছবি: সংগৃহীত

গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৪৫২জনের। এছাড়া ১০হাজার ৮৩৪টি নমুনা পরীক্ষা করে নতুন করে নতুন শনাক্ত হয়েছেন ১৮৭৩ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩২ হাজার ৭৮ জনে। 

শনিবার (২৩ মে) দুপুর আড়াইটায় রাজধানীর মহাখালীস্থ স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা অনলাইন বুলেটিন যুক্ত হয়ে এ তথ্য জানান।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, এ পর্যন্ত সর্বমোট ২ লাখ ৩৪ হাজার ৬৭৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৪৭টি ল্যাবের নমুনা সংগ্রহ ও পরীক্ষার ফলাফল থেকে দেখা যায় এগুলোতে সর্বমোট ৯হাজার ৯৭৭টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে আগের নমুনা সহো মোট ১০ হাজার ৮৩৪টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ৮৭৩ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩২ হাজার ৭৮ জন। 

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরো ২০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৫২ জনে। নাসিমা সুলতানা জানান, নতুন মারা যাওয়া ২০ জনের বয়সের বিশ্লেষণে দেখা যায় ২১ থেকে ৩০ বছরের মধ্যে ২ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ৩ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৮ জন এবং ৬১ থেকে ৭০ বছরের মধ্য ৩ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১ জন। এদের ১৬ জন পুরুষ আর ৪ জন নারী। এদের ১৫ জন হাসপাতালে মারা যান, বাকিদের মধ্যে বাসায়  মারা যান ৪ জন আর ১ জনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘন্টায় আরো ২৯৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সব মিলিয়ে কোভিড-১৯ থেকে সুস্থ হয়েছেন ৬ হাজার ৪৮৬ জন।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা আক্তার সবাইকে এ সময় কঠোর ভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।
 

আগামীনিউজ/কামরুল/বিজয়

Dr. Neem