Agaminews
Dr. Neem Hakim

করোনা ঝুঁকি: মহাসড়ক ও নৌ-ঘাটে বাড়ি ফেরা মানুষের ঢল


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ২৩, ২০২০, ১১:০৭ এএম
করোনা ঝুঁকি: মহাসড়ক ও নৌ-ঘাটে বাড়ি ফেরা মানুষের ঢল

ছবি সংগৃহীত

ঢাকা: শেষ মুহূর্তে এসে ঈদে বাড়ি ফেরার ওপর নিষেধাজ্ঞা তুলে নেওয়ায় করোনাঝুঁকি নিয়েই গ্রামে ছুটছে মানুষ। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী গতকাল থেকে যারা বাড়ি যেতে চান, ব্যক্তিগত যানে করে তারা বাড়ি যেতে পারবেন। তবে গণপরিবহন বন্ধ থাকবে। এর ফলে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থান থেকে ঈদে বাড়িফেরা মানুষের রাস্তায় আরো বেশি ঢল নেমেছে। 

শনিবার (২৩ মে) ভোর থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে যাত্রীদের ভীড় করতে থাকে। ফেরিগুলোতে সংক্রমণ ঝুঁকি নিয়ে গাদাগাদি করে পদ্মা পাড়ি দিচ্ছে যাত্রীরা। অতিরিক্ত যাত্রীদের চাপে ফেরিগুলো লোড করতেও বেশি সময় লাগছে। এ কারণে এখনো পারাপারের অপেক্ষায় আছে তিন শতাধিক ব্যক্তিগত গাড়ি।

অন্যদিকে, হাজার হাজার ঘরমুখো যাত্রীদের উপচে পড়া ভীড় রাজবাড়ীর দৌলতদিয়া-পাটুরিয়া প্রান্তে। কিন্তু গণপরিবহন বন্ধ থাকায় যাত্রীরা পড়েন চরম ভোগান্তিতে। এ নৌরুটে ১১টি ফেরি চলাচল করলেও সারাদিন যাত্রীর চাপ থাকবে বলে জানিয়েছেন দৌলতদিয়া ঘাটকর্তৃপক্ষ।

 

এছাড়াও ঘরমুখো যাত্রীদের স্রোত নেমেছে মাদারীপুরের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌ-রুটেও। লঞ্চ ও স্পীডবোট বন্ধ থাকায় ফেরিতে যাত্রীদের ভীড় দেখা গেছে। এদিকে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানবাহনের বাড়তি চাপ দেখা যায়।  

এদিকে, সৌদি আরব সহ মধ্যপ্রাচ্যের কোথাও শুক্রবার শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। তাই শনিবার রমজানের শেষ দিন। ফলে আগামীকাল রোববার সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হতে যাচ্ছে। আমাদের দেশে আজ চাঁদ দেখা না গেলে ৩০টি রোজা শেষে আগামী সোমবার ঈদ উদযাপিত হবে। 

আগামীনিউজ/মিজান

Dr. Neem