Agaminews
Dr. Neem Hakim

রাতের আধারে ছিন্নমূল ও মানসিক বিকারগ্রস্থদের পাশে এসআই মানিক


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: মে ১৬, ২০২০, ১১:১৫ পিএম
রাতের আধারে ছিন্নমূল ও মানসিক বিকারগ্রস্থদের পাশে এসআই মানিক

করোনায় সবাই যখন ঘরবন্দী, তখন রাস্তায় থাকা ভবঘুরে ও মানসিক বিকারগ্রস্থদের পাশে দাঁড়িয়েছেন কলাবাগান থানার এসআই মো. মনসুর হোসেন মানিক। বাংলাদেশ পুলিশ এসোসিয়েশনের সহ প্রচার সম্পাদক ও মানবিক এ পুলিশ নিজেকে একজন করোনাযোদ্ধা হিসেবেই নিবেদন করে দিয়েছেন।

শুক্রবার রাতে ডিউটি করাকালীন সময় বসুন্ধরা সিটি, পান্থপথ, রাসেল স্কয়ার,  এলাকায় রাস্তায় রাত্রিযাপন করা দুই ডজন  ভবঘুরে ও অসহায় মানুষকে নিজের টাকায় আপেল, পাউরুটি, পানি ও মাস্ক বিতরণ করেন। তাদের কেউ শারিরীকভাবে অসুস্থ কী না সে খোঁজও তিনি নেন।

এসআই মানিক বলেন, রাস্তার ভবঘুরে, মানসিক বিকারগ্রস্থ অসহায় মানুষগুলো খাবারের অভাবে কাতর হয়ে আছে। ত্রাণ বিতরণের সময় সামর্থবানরা নিজে গিয়ে ত্রাণ ও খাবার সংগ্রহ করতে পারলেও এরা পারে না। ফলে এরা খাবার বঞ্চিতই থেকে যায়। তাই তাদের জন্য আমি আমার উদ্যোগে খাদ্য সামগ্রী নিয়ে পাশে দাঁড়িয়েছি।

করোনার এই সময়ে এসআই মানিক দুস্থ মানুষকে খাবার দেওয়া থেকে শুরু করে করোনা রোগীদের চিকিৎসা ব্যাবস্থা করাসহ নানা সামাজিক কাজ করে যাচ্ছেন। সৎ ও মানবিক পুলিশ কর্মকর্তা হিসেবেই সবার কাছে তিনি পরিচিত। করোনা যুদ্ধে জীবন উৎসর্গ করে দিতে প্রস্তুত এই পুলিশ কর্মকর্তা তার মানবিক কর্মকাণ্ডের জন্য ইতোমধ্যে কলাবাগান থানা এলাকায় সুনাম কুড়িয়েছেন।

Dr. Neem