Dr. Neem on Daraz
Victory Day

মিরপুরে পুলিশের ‘করোনা প্রতিরোধ প্লাটুন’ গঠন


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: এপ্রিল ৩, ২০২০, ০৭:৫১ পিএম
মিরপুরে পুলিশের ‘করোনা প্রতিরোধ প্লাটুন’ গঠন

ঢাকা:  বিশ্বব্যাপি করোনার প্রাদুর্ভাব থেকে রক্ষার একমাত্র ঘরে থাকুন, নিরাপদ থাকুন নীতিমালা সর্বজনবিদিত। করোনার ভয়াল থাবা থেকে দেশের মানুষকে রক্ষায় জনসাধারণকে ঘরে অবস্থানের জন্য বাংলাদেশ সরকার সাধারণ ছুটি ঘোষণা করেছে।

তারপর ও বিভিন্ন অজুহাতে জনসাধারণ বাসায় না থেকে বাহিরে বের হয়ে আসছেন। ঢাকা মেট্রোপলিটন পুলিশ টহল, ক্লোজ মনিটরিং এবং বিভিন্ন রাস্তায় রোড ব্লক দিয়ে চেকপোস্ট কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এসব কাজের পাশাপাশি মিরপুর মডেল থানা নিয়েছে নতুন উদ্যোগ।

মিরপুর মডেল থানা “বিট পুলিশিং” পদ্ধতিতে থানা এলাকার ৭টি বিটের অফিসার ও স্থানীয় জনপ্রতিনিধি এবং উদ্যমী স্বেচ্ছাসেবকদের নিয়ে “করোনা প্রতিরোধ প্লাটুন” গঠন করা হয়েছে বলে জানান মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মোস্তাজিরুর রহমান।

ওসি বলেন, থানার ৭টি বিটে “করোনা প্রতিরোধ প্লাটুন” নিজেরা কর্মকৌশল নির্ধারণ করে থাকে। কর্মকৌশল হিসেবে শুক্রবার (৩ এপ্রিল) সকাল থেকে হ্যান্ড মাইকে বিভিন্ন উদ্বুদ্ধমূলক শ্লোগান প্রদান, জনকল্যাণ সমিতি, মসজিদ কমিটি, বিভিন্ন ক্লাবের নেতৃস্থানীয় ব্যক্তিদের সাথে সামাজিক দুরুত্ব ও নাগরিকদের এ সময়ে ঘরে থাকার বিষয়ে আহবান জানানো হয়।

এছাড়াও থানা এলাকার সকল ওয়ার্ড কাউন্সিলরদের মাধ্যমে জনগণকে ঘরে রাখা ও অতিপ্রয়োজনীয় দোকান ছাড়া সকল দোকান বন্ধ করা, মহল্লার মধ্যে সকল প্রকার আড্ডা বন্ধ রাখতে পদক্ষেপ নেওয়া হয়েছে।

করোনা প্রাদুর্ভাব ঠেকাতে মিরপুর মডেল থানা কর্তৃক গৃহীত পদক্ষেপ এলাকাবাসীর নিকট প্রশংসীত হচ্ছে বলে মন্তব্য করেন ওসি মিরপুর মডেল থানা।

আগামী নিউজ/সুমন/ তাওসিফ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে