Agaminews
Dr. Neem

নতুন করে করোনায় আক্রান্ত ৫ জন


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ২৬, ২০২০, ০৩:৪৯ পিএম
নতুন করে করোনায় আক্রান্ত ৫ জন

ঢাকা : গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর সুস্থ হয়েছেন ৪ জন। সব মিলিয়ে গত ০৮ মার্চের পর থেকে এখন পর্যন্ত করোনায় ৪৪ জন আক্রান্ত হলেন।

বৃহস্পতিবার (২৬ মার্চ) দুপুরে অনলাইন লাইভ ব্রিফিংয়ে জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান।

তিনি আরো বলেন, গত ২৪ ঘন্টায় হটলাইনে প্রাপ্ত কলের সংখ্যা  ৩৩২১টি। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১১ জন। করোনায় আক্রান্ত হয়ে ৫ জন মারা গেছে।

সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় আরো ১২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সবমিলিয়ে ৯২০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন আক্রান্ত ৫ জনের মধ্যে একজন বিদেশ ফেরত, তিনজন আগে আক্রান্ত রোগীর সংস্পর্শে থেকে সংক্রমিত হয়েছেন, অন্যজনের তথ্য সংগ্রহের চেষ্টা চলছে। নতুন আক্রান্তের সবাই পুরুষ। এর মধ্যে ৩০-৪০ বছর বয়সী দুজন, ৪১-৫০ বছর বয়সী দুজন এবং ষাটোর্ধ্ব একজন।

তিনি আরো বলেন, যারা ঢাকা থেকে ঢাকার বাইরে চলে গেছেন তাদের মাধ্যমে সংক্রমণের কিছুটা ঝুঁকি থেকেই যায়। আপনাদের কারো মধ্যে ভ্রমণের সময় যদি সংক্রমণ হয়ে তাকে তাই আপনাদের বলব-বিদেশ থেকে যারা এসেছেন তাদের মতো আপনারাও বাড়িতে কোয়ারেন্টাইনে থাকুন।

 

আগামীনিউজ/মিঠু/মিজান 

Dr. Neem