Dr. Neem on Daraz
Victory Day

ব্যবসায়ী খলিল ৫৯৫টাকায় বিক্রি করছেন গরুর মাংস


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ১২, ২০২৪, ০৫:৩৭ পিএম
ব্যবসায়ী খলিল ৫৯৫টাকায় বিক্রি করছেন গরুর মাংস

ফাইল ছবি

ঢাকাঃ রাজধানীর শাহজাহানপুরের ব্যবসায়ী মো. খলিল ৫৯৫ টাকায় গরুর মাংস বিক্রি শুরু করেছেন। রমজান মাসে শুরুতে কম দামে মাংস বিক্রি করে প্রশংসা কুড়াচ্ছেন এই ব্যবসায়ী।

মঙ্গলবার (১২ মার্চ) সকালে রাজধানীর খিলগাঁওয়ের খলিল গোশত বিতানে গরুর মাংস বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান ।

ব্যবসায়ী খলিল বলেন, এই ৫৯৫ টাকা কেজি দামে একজন ক্রেতা সর্বোচ্চ ৫ কেজি মাংস কিনতে পারবেন এবং ২৫ রমজান পর্যন্ত চলবে তার এই মাংস বিক্রির কার্যক্রম ।

তিনি আরও বলেন,  ইচ্ছা ছিলো রমজানে ক্রেতাদের ৫০০ টাকায় গোশত খাওয়ানো। কিন্তু গরুর দাম বেশি হওয়ায় তা সম্ভব হচ্ছে না। যার কারণে ৫৯৫ টাকা কেজি দরে গরুর মাংস বিক্রি করছি। তবে এই দামে মাংস বিক্রি করে লাভের আশা করছি।

গত বছরের ১৯ নভেম্বর ব্যবসায়ী খলিল ৫৯৫ টাকায় প্রতি কেজি গরুর মাংস বিক্রি শুরু করেন, যা সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন গণমাধ্যমে প্রচার হয়ে ব্যাপক সাড়া ফেলে। তাঁর দেখাদেখি আরও কিছু ব্যবসায়ী ৬০০ টাকা কেজি দরে মাংস বিক্রি শুরু করেন। পরে ২২ ডিসেম্বর ভোক্তা অধিদপ্তর মাংস ব্যবসায়ী সমিতি ও বাংলাদেশ ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশন বৈঠক করে ৬৫০ টাকায় গরুর মাংস বিক্রির সিদ্ধান্ত নেয়। এ সিদ্ধান্তে বাজারে স্বস্তি ফিরে আসে।

খামারি ও মাংস ব্যবসায়ীদের ভাষ্য, মাংসের বাজারে সিন্ডিকেট নিয়ে প্রায়ই আলোচনা হয়। তবে পশুখাদ্যের সিন্ডিকেট নিয়ে কেউ ভাবে না। সব সিন্ডিকেট ভেঙে দিয়ে নীতি সহায়তা দিলে ৫০০ টাকা কেজিতেও গরুর মাংস ভোক্তাকে দেওয়া সম্ভব।

এম/

 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে