Dr. Neem on Daraz
Victory Day
বেইলি রোড ট্র্যাজেডি

দগ্ধদের চিকিৎসায় ১৭ সদস্যের মেডিকেল বোর্ড গঠন


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ২, ২০২৪, ০২:৩৪ পিএম
দগ্ধদের চিকিৎসায় ১৭ সদস্যের মেডিকেল বোর্ড গঠন

ঢাকাঃ বেইলি রোডে আগুনের ঘটনায় শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন ১১ রোগীর মধ্যে ছয় জনকে ছাড়পত্র দেওয়া হয়েছে। বাকি ৫ জনের অবস্থা গুরুতর। তাদের চিকিৎসায় ১৭ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

শনিবার (২ মার্চ) বেলা ১১টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে রোগীদের দেখতে এসে এ তথ্য জানান স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

তিনি জানান, চিকিৎসাধীন ১১ রোগীর মধ্যে ৬ জনের অবস্থা কিছুটা উন্নতি হওয়ায় তাদের বাসায় নিয়ে যেতে পারবেন স্বজনরা। তবে অন্য ৫ জন এখনো শঙ্কামুক্ত নয়। তাই তাদের ভর্তি রাখা হয়েছে। তাদের চিকিৎসার জন্য ১৭ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।

প্রধানমন্ত্রীর সঙ্গে গতকালের (শুক্রবার) আলাপের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, গতকাল প্রধানমন্ত্রী গণভবনে আমাকে ডেকে নিয়ে বলেছেন, এসব রোগীদের বিশেষভাবে কেয়ার নেওয়ার জন্য। তাদের চিকিৎসার খরচ প্রধানমন্ত্রী নিজে বহন করবেন।

অন্যদিকে ঢাকার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট একেএম হেদায়েতুল ইসলাম জানান, এই আগুনের ঘটনায় নিহত হওয়া সহকারী রাজস্ব কর্মকর্তা শাহজালাল উদ্দিন, তার স্ত্রী গৃহিণী মেহেরুন্নেছা জাহান হেলালী ও তাদের সাড়ে ৩ বছরের মেয়ে ফায়রুজ কাশেম জামিরার মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি আরও জানান, এখন পর্যন্ত নারী শিশুসহ ৪৩ জনের মরদেহ হস্তান্তর করা হয়েছে। বাকি ৩টি মরদেহ ময়নাতদন্তের পর ডিএনএ নমুনা মিলিয়ে তাদের দাবিদারের কাছে হস্তান্তর করা হবে।


এম/

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে