Dr. Neem on Daraz
Victory Day

উৎসুক জনতার ভিড় ভবনটির সামনে


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ১, ২০২৪, ১২:৪০ পিএম
উৎসুক জনতার ভিড় ভবনটির সামনে

ঢাকাঃ ভয়াবহ অগ্নিকাণ্ডের পরের দিনও উৎসুক জনতার ভিড় রাজধানীর বেইলি রোডে অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া সেই ভবনটির সামনে। সকাল থেকেই বিভিন্ন জায়গা থেকে মানুষ ভবনটির সামনে আসতে থাকে। কেউ স্বজনদের খোঁজে আবার কেউ এসেছেন দেখতে।

শুক্রবার (১ মার্চ) সরেজমিনে দেখা যায়, সরকারি বিভিন্ন দফতরের কর্মকর্তারা ভবনটি পরিদর্শন করছেন। কি কারণে এবং কিভাবে এই অগ্নিকাণ্ডের সূত্রপাত তা শনাক্তের চেষ্টা করছেন তারা। এরইমধ্যে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জানা গেছে, এমনিতে প্রতিদিন বেইলি রোডের এই ভবনটিতে মানুষের আনাগোনা থাকত বেশি। এরমধ্যে চার বছর পর আসা অধিবর্ষের (লিপ ইয়ার) বিশেষ এই রাতে আরও বেশি চাপ ছিল মানুষের। কিন্তু আনন্দের সেই মুহুর্তগুলো সবার জন্য বেদনার হয়ে দাঁড়িয়েছে।

রাজধানীর ব্যস্ততম এলাকার সেই ভবনটির অধিকাংশ ফ্লোরে ছিল খাবারের দোকান। সাততলা ভবনের দ্বিতীয় তলায় ‘কাচ্চি ভাই’ নামের খাবারের দোকান ছিল। 

এছাড়া তৃতীয় তলায় একটি পোশাকের দোকান ছাড়া ওপরের তলাগুলোতেও ছিল খাবারের দোকান। প্রতিদিন সন্ধ্যার পর থেকে খাবারের দোকানগুলোতে ক্রেতাদের ভিড় হতো সেখানে। অনেকেই পরিবার নিয়ে সেখানে খেতে যেতেন।

এদিকে, বেইলি রোডের বহুতল ভবনে অগ্নিকাণ্ডে নিহত ৪৬টি মরদেহের মধ্যে ৩৮ জনের পরিচয় শনাক্ত করা গেছে। বাকিদের পরিচয় এখনও পাওয়া যায়নি। 


এম/

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে