Dr. Neem on Daraz
Victory Day

ফেব্রুয়ারিতে জার্মান যাবেন প্রধানমন্ত্রী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২৫, ২০২৪, ০৩:৪৪ পিএম
ফেব্রুয়ারিতে জার্মান যাবেন প্রধানমন্ত্রী

ঢাকাঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফেব্রুয়ারিতে অনুষ্ঠেয় জার্মানির মিউনিখে সিকিউরিটি কনফারেন্সে যোগ দিতে দেশটিতে যাবেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ে ঢাকায় নিযুক্ত জার্মান ও ফ্রান্সের রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক শেষে সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, পুনরায় প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়ায় ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন। আমার কাছে সেই শুভেচ্ছা বার্তা পৌঁছে দিয়েছেন রাষ্ট্রদূত।
 
তিনি বলেন, ফেব্রুয়ারিতে মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে যোগ দিতে জার্মান যাবেন প্রধানমন্ত্রী। সেখানে সাইডলাইনে জার্মান চ্যান্সেলরের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকের বিষয়টি এখনও চূড়ান্ত নয়, তবে আলোচনা চলছে।
 
দ্বাদশ সংসদ নির্বাচনের প্রসঙ্গ নিয়ে হাছান মাহমুদ বলেন, নির্বাচন নিয়ে কোনো আলোচনাই দুই দেশের রাষ্ট্রদূত তোলেননি। উল্টো জার্মান ও ফ্রান্সের সরকারপ্রধানের অভিনন্দন বার্তার লিখিত কপি আমার কাছে পৌঁছে দিয়েছেন দুই রাষ্ট্রদূত।
 
গতকাল বুধবার (২৪ জানুয়ারি) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের মধ্যদিয়ে পুনরায় প্রধানমন্ত্রী হওয়ায় শেখ হাসিনাকে অভিনন্দন জানান জার্মান চ্যান্সেলর ওলাফ সলজ। এক অভিনন্দন বার্তায়, প্রধানমন্ত্রীর শক্তিশালী নেতৃত্বে বাংলাদেশের আর্থসামাজিক অগ্রগতি ও সফলতা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন চ্যান্সেলর।
 
এদিকে গত ২৩ জানুয়ারি গণভবনে ফরাসি রাষ্ট্রদূত মারি মাসদুপুই ৭ জানুয়ারি অনুষ্ঠিত সংসদ নির্বাচনে বিজয়ী হওয়ার জন্য এবং প্রধানমন্ত্রী হিসাবে পুনরায় নির্বাচিত হওয়ার জন্য ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁর একটি অভিনন্দন বার্তা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন।


এমআইসি/

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে