Dr. Neem on Daraz
Victory Day

বেগম রোকেয়া পদক ২০২০ এর জন্য মনোনয়ন আহবান


আগামী নিউজ প্রকাশিত: জুলাই ১, ২০২০, ০৩:২১ পিএম
বেগম রোকেয়া পদক ২০২০ এর জন্য মনোনয়ন আহবান

ফাইল ছবি

ঢাকাঃ বেগম রোকেয়া পদক ২০২০ এর জন্য মনোনয়ন আহবান করেছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। বুধবার (১ জুলাই ) মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।     

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রতি বছর ৯ ডিসেম্বর মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে দেশব্যাপী ‘বেগম রোকেয়া দিবস’ উদযাপন ও ‘বেগম রোকেয়া পদক’ প্রদান করা হয়ে থাকে। “নারী শিক্ষা, নারী অধিকার, নারীর আর্থ-সামাজিক উন্নয়ন, সাহিত্য ও সংস্কৃতির মাধ্যমে নারী জাগরণ এবং পল্লী উন্নয়নে” অবদানের সর্বোচ্চ স্বীকৃতিস্বরূপ পাঁচ জন বাংলাদেশী মহিলাকে ‘বেগম রোকেয়া পদক, ২০২০ প্রদান করা হবে। বেগম রোকেয়া পদক (সংশোধিত) নীতিমালা ২০১৭ মোতাবেক উল্লেখিত যেকোন ক্ষেত্রে অবদান রেখেছে এমন বাংলাদেশী মহিলাদের নিকট থেকে দরখাস্ত আহবান করা যাচ্ছে।

আবেদনপত্রের ‘ছক‘ মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.mowca.gov.bd) এবং মহিলা বিষয়ক অধিদপ্তরের ওয়েবসাইট (www.dwa.gov.bd) থেকে সংগ্রহ করা যাবে। নির্ধারিত ‘ছক‘ ব্যতিত অন্য কোন ‘ছক‘-এ আবেদন/মনোনয়ন গ্রহণ করা হবে না। পদক প্রাপ্তির ক্ষেত্র উল্লেখপূর্বক আগামী ৩১ জুলাই ২০২০ তারিখের মধ্যে নির্ধারিত ‘ছক‘ অনুযায়ী সচিব, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা বরাবর প্রেরণ করতে হবে। সফট কপি ই-মেইল (sasadmn2@gmail.com) পাঠানো যাবে।

আগামীনিউজ/তরিকুল/জেএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে