সে আপনাকে ভালোবাসার অভিনয় করছে, বুঝবেন যেভাবে


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২২, ১০:১৬ পিএম
সে আপনাকে ভালোবাসার অভিনয় করছে, বুঝবেন যেভাবে

ঢাকাঃ যখন কেউ প্রেমে পড়ে, ভালোবাসার মানুষটির জন্য নিজেকে উৎসর্গ করে দিতেও দ্বিধা করে না। প্রিয় মানুষটিকে সবকিছুর উর্ধ্বে রাখে। তাদের পছন্দ, বলা কথা ও প্রতিশ্রুতি সত্যি হয়। কিন্তু আপনার মানুষটি যদি মিথ্যা বলে এবং আরও অনেক অস্বাভাবিক কাজ করে তবে বুঝতে হবে সে আপনাকে ভালোবাসে না, ভালোবাসার ভান করছে কেবল। এই ৫ লক্ষণ দেখলে বুঝতে পারবেন সে আসলে আপনাকে ভালোবাসার ভান করছে-

বডি ল্যাঙ্গুয়েজ

সে হয়তো আপনাকে বারবার ‘ভালোবাসি’ বলছে। কিন্তু সত্যিই কি সে আপনাকে ভালোবাসে? তার বডি ল্যাঙ্গুয়েজ খেয়াল করুন। সে যদি মিথ্যা বলে তবে তার বডি ল্যাঙ্গুয়েজে ধরা পড়বে। কারণ এটি লুকিয়ে রাখা যায় না। তার হাসি দেখেও মিথ্যা বোঝা যেতে পারে, খেয়াল করে দেখুন হাসির সময় তার চোখের কোণে ভাঁজ পড়ছে। কথা বলার সময় তার হাত নাড়ানো, নড়াচড়া, বসার ভঙ্গি সবকিছু খেয়াল করুন। তার তাকানো, স্পর্শ খেয়াল করুন। আপনি যখন তার হাতে বা মুখে স্পর্শ করেন, সে কি চমকে যায়?

কথা ও কাজে মিল না থাকা

যদি সে আপনাকে ভালোবাসে, আপনাকে দেওয়া প্রতিটি কথা সে রাখবে বা রাখার চেষ্টা করবে। তার ভালোবাসা সত্যি হলে কথা ও কাজে অমিল থাকার কথা নয়। যদি সে তার কথা ও কাজ দিয়ে আপনাকে সব সময় দ্বিধান্বিত করে রাখে, বলে এক রকম, করে আরেক রকম তবে সতর্ক হোন। এর অর্থ হলো সে আপনাকে ভালোবাসে না। ভালোবাসার ভান করছে।

অন্যদের বেশি প্রাধান্য দেয়

যে আপনাকে ভালোবাসে তার কাছে আপনার প্রাধান্য থাকবে। সে কি আপনাকে রেখে বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়ার সুযোগ খুঁজতে থাকে? বন্ধুরা ডাকলেই আপনাকে ফেলে তাদের কাছে চলে যায়? এগুলো দোষের কিছু নয়। কিন্তু আপনি যদি তার এই স্বভাবে বিরক্ত হন এবং সেজন্য সে আপনার সঙ্গে ঝগড়া করে তবে বুঝতে হবে তার কাছে আপনার প্রাধান্য নেই। এটি পুরোপুরি পরিস্থিতির ওপর নির্ভর করে। যদি সে আপনার থেকেও বেশি বন্ধুদের সঙ্গ পছন্দ করে তবে বুঝতে হবে সে আসলে আপনাকে ভালোবাসে না।

আপনার মন খারাপকে গুরুত্ব দেয় না

সে যদি ভালোবাসার ভান করে থাকে তবে আপনার মন খারাপ নিয়ে তার মাথা ব্যথা থাকবে না। যদি তার আচরণে মাঝে মাঝেই আপনার মন খারাপ হয় এবং সেকথা জানানোর পরও তার কোনো প্রতিক্রিয়া না থাকে তবে এটি আপনার জন্য সতর্ক সংকেত। তার সঙ্গে সরাসরি কথা বলুন। এ বিষয়ে জানতে চান। যদি তার কাছ থেকে সন্তোষজনক উত্তর না পাওয়া যায় তবে বুঝতে হবে ভালোবাসা আর নেই।

আপনার সঙ্গে প্রতারণা করলে

সে যদি আপনার সঙ্গে প্রতারণা করে তবে বুঝতে হবে তার ভালোবাসা কখনোই শক্তিশালী ছিল না। এরপর আর কোনো প্রত্যাশা থাকার কথা নয়। সম্পর্ক শুরু করার মানে হলো প্রতিশ্রুতিবদ্ধ থাকা এবং একজনকেই ভালোবাসা। যদি সে অনুশোচনা করে এবং সত্যিই অনুতপ্ত হয় তাহলে বুঝতে হবে সে এখনও আপনার সঙ্গে সম্পর্কটি ধরে রাখতে চায়। এক্ষেত্রে সিদ্ধান্ত নিতে হবে আপনাকেই।

এসএস