Dr. Neem on Daraz
Victory Day

আটা দিয়ে চুলায় বিস্কুট তৈরির রেসিপি


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: জুন ৭, ২০২২, ১০:২৭ পিএম
আটা দিয়ে চুলায় বিস্কুট তৈরির রেসিপি

ঢাকাঃ চায়ের সঙ্গে অন্তত একটি বিস্কুট না হলে চলে না অনেকেরই। বাইরে থেকে তো বিস্কুট কিনে খাওয়া হয়ই, চাইলে আপনি ঘরে বসেই তৈরি করতে পারবেন মজাদার বিস্কুট। বাড়িতে আটা থাকলেই চলবে। তার সঙ্গে প্রয়োজন হবে অল্পকিছু উপকরণ। প্রয়োজন পড়বে না ওভেনেরও। চুলায় তৈরি করতে পারবেন এই বিস্কুট। চলুন জেনে নেওয়া যাক আটা দিয়ে বিস্কুট তৈরির রেসিপি

আটা- ২ কাপ

তেল- আধা কাপ

ডিম- ১টি

চিনি গুঁড়া- ১ কাপ

কালোজিরা- ১ টেবিল চামচ

লবণ- সামান্য

বেকিং পাউডার- ১ টেবিল চামচ।

 

একটি পাত্রে সব উপকরণ ভালো করে মিশিয়ে নিন। ডো তৈরি হলে সেখান থেকে রুটির মতো করে ছোট ছোট লেচি কেটে নিতে হবে। লেচিগুলোকে হাতে নিয়ে সামান্য চেপে উপরে ছুরি দিয়ে পছন্দমতো ডিজাইন করে নিন। 

একটি অ্যালুমিনিয়ামের পাত্র ভালো করে তেল ব্রাশ করে সামান্য ময়দা লাগিয়ে নিতে হবে। তারপর আটার লেচিগুলো অ্যালুমনিয়ামের পাত্রে সাজিয়ে রাখুন।

একটি হাঁড়িতে অনেকটা লবণ দিয়ে ১৫ মিনিট প্রিহিট করে নিন। এরপর তাতে একটি স্ট্যান্ড দিয়ে অ্যালুমিনিয়ামের পাত্রটি বসিয়ে দিতে হবে। হাঁড়ি ঢেকে দিন। চুলার আঁচ মিডিয়াম লো রাখুন। ৩০ মিনিট পর নামিয়ে নিন।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে