Dr. Neem on Daraz
Victory Day

সুস্বাধু খাবার রান্নায় লাগবেনা পেঁয়াজ


আগামী নিউজ | লাইফস্টাইল ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৫, ২০২০, ১২:৪৫ পিএম
সুস্বাধু খাবার রান্নায় লাগবেনা পেঁয়াজ

ঢাকাঃ রান্না একটা আর্ট বা শিল্প। ব্যক্তি বিশেষ এই শিল্প পরিবর্তন হয়। একই রেসিপি কেউ বেশী মসলায় রান্না করে, কেউবা প্রচলিত নিয়ম ভেঙে অতি প্রয়োজনীয় দুএকটি মশলা ছাড়াই ভালো রান্না করতে পারেন।

অনেকেই বলেন, রান্নায় অতি প্রয়োজনীয় পেঁয়াজ। তবে পেঁয়াজ ছাড়া রান্না করেও তাক লাগিয়ে দিচ্ছেন কেউ কেউ। বিভিন্ন ধর্মাবলম্বী মানুষের সঙ্গে যোগাযোগ করে দেখা গেছে কেউ কেউ সারাজীবনে পেঁয়াজ খাননি এবং যারা পেঁয়াজ খান তাদের স্পর্শ থেকে দূরে থেকেছেন।

পেঁয়াজ ছাড়া সুস্বাদু বিরিয়ানিও রান্না করা যায়। অনেক নিরামিষভোজী মানুষ পেঁয়াজ খান না। পেঁয়াজের বিকল্প হিসেবে বেশ কিছু সবজি ব্যবহার করা যায়। ইদানীং হোটেলগুলোতেও দেখা যায় পেঁয়াজ ও শসার বিকল্প হিসেবে সালাদ হিসেবে পেঁপে ব্যবহার করতে।

ব্যক্তি জীবনে আমরা অধিকাংশ ভাজিতে পেঁয়াজ ব্যবহার করি। কিন্তু দেখা গেছে কিছু কিছু ভাজির সঙ্গে পেঁয়াজ বেমানান। যেকোনো মচমচে ভাজিকে পেঁয়াজের থেকে রসুনের ব্যবহার আরও স্বাদ বাড়ায়। ইদানীং সুস্বাদু পিঁয়াজুতে পেঁয়াজের বিকল্প কিছু ব্যবহার করা হচ্ছে।  

রান্নায় মশলার ব্যবহার অধিকাংশ প্রচলিত নিয়ম অনুস্মরণ করে হয়। তবে অনেকেই অভিজ্ঞতার জন্য অনেক সময় পুরনো নিয়ম ভাঙেন, দেখা যায় তখন আচমকা সুস্বাদু খাবারের দেখা পেয়ে যান।

আগামীনিউজ/এমকে

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে