Dr. Neem on Daraz
Victory Day

আলেশা মার্টের চেয়ারম্যান ও তার স্ত্রীকে জামিন দেননি হাইকোর্ট


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ২১, ২০২৩, ০৩:১৯ পিএম
আলেশা মার্টের চেয়ারম্যান ও তার স্ত্রীকে জামিন দেননি হাইকোর্ট

ফাইল ছবি

ঢাকাঃ ইন্টারনেটভিত্তিক ই-কমার্স প্রতিষ্ঠান আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুর আলম শিকদার ও তার স্ত্রী সাদিয়া চৌধুরীর জামিন নামঞ্জুর করেছেন হাইকোর্ট।

বুধবার (২১ জুন) বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি খোন্দকার দীলিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ তাদের আগাম জামিনের আবেদনটি ফেরত দেন।

আজ আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী কামরুল ইসলাম। এছাড়া রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া।

পরে আদালত থেকে বেরিয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এমরান আহম্মদ ভূঁইয়া বলেন, শুনানির পর হাইকোর্ট জামিন দিতে অপারগতা প্রকাশ করে আবেদনটি ফেরত দিয়েছেন।

সম্প্রতি আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুর আলম শিকদার ও তার স্ত্রী সাদিয়া চৌধুরীকে আসামি করে রাজধানীর বনানী থানায় মামলা করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। এছাড়াও আসামির তালিকায় নাম রয়েছে আবুল কাশেম নামে এক ব্যক্তি ছাড়াও এস কে ট্রেডার্স নামের একটি প্রতিষ্ঠানের মালিক আল মামুনের। সিআইডির সহকারী পুলিশ সুপার (এসপি) আল মামুন আলোচিত এ মামলা করেন।

২০২০ সালের ২৬ জুলাই আলেশা মার্ট যৌথ মূলধন কোম্পানি ও ফার্মগুলোর পরিদফতর থেকে নিবন্ধন পায়। পরে প্রতিষ্ঠানটি একই বছরের ১০ নভেম্বর ঢাকার উত্তর সিটি করপোরেশন থেকে ট্রেড লাইসেন্স নিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু ২০২১ সালের ৭ জানুয়ারি।

মামলার বিবরণে বলা হয়েছে, যাত্রা শুরুর পর কম মূল্যে মোটরসাইকেল ও বিভিন্ন ইলেকট্রনিক পণ্য সরবরাহের জন্য গ্রাহকদের কাছ থেকে অগ্রিম টাকা নেয় প্রতিষ্ঠানটি। তবে বহু গ্রাহককে পণ্য না দিয়ে কিংবা টাকা ফেরত না দিয়ে ই-কমার্স ব্যবসার আড়ালে প্রতারণার মাধ্যমে তারা টাকা পাচার (মানি লন্ডারিং) করে।

চারটি বেসরকারি ব্যাংকে আলেশা মার্টের চারটি ব্যাংক হিসাব থেকে মোট ৪২১ কোটি টাকা সরিয়ে নেওয়া হয়েছে। এছাড়াও আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুরুল আলম ও তার স্বার্থসংশ্লিষ্ট প্রতিষ্ঠানের নামে ৩১ কোটি টাকার স্থাবর সম্পদ কেনা হয়েছে। ২০২১ সালের ৩১ জানুয়ারি থেকে ২৫ আগস্টের মধ্যে এই সম্পদ কেনা হয়।

মামলায় আরও বলা হয়েছে, আলেশা মার্টের পক্ষে কম মূল্যে পণ্য কেনার প্রচারণা চালিয়েছে এস কে ট্রেডার্স। আর প্রস্তাবিত পিপলস ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান আবুল কাশেমকে ১০০ কোটি টাকা দিয়েছেন মঞ্জুর আলম। প্রস্তাবিত ব্যাংকটির পরিচালক থেকে আলেশা মার্টের চেয়ারম্যান এই টাকা দেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে