Dr. Neem on Daraz
Victory Day

বিএনপি নেতা টুকুর দুর্নীতি মামলার রায় ৩০ মে


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ১৭, ২০২৩, ১২:৫২ পিএম
বিএনপি নেতা টুকুর দুর্নীতি মামলার রায় ৩০ মে

ফাইল ছবি

ঢাকাঃ দুর্নীতির মামলায় খালাস চেয়ে সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ও বিএনপি নেতা ইকবাল হাসান মাহমুদ টুকুর আপিলের রায় ঘোষণার দিন পিছিয়ে ৩০ মে নতুন তারিখ ধার্য করা হয়েছে।

বুধবার (১৭ মে) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ রায়ের জন্য এই দিন ধার্য করেছেন।

এর আগে পুনঃশুনানি শেষে গত ২৮ মার্চ বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ রায় ঘোষণার জন্য আজকের দিন ধার্য করেছিলেন।

৪ কোটি ৯৬ লাখ ১১ হাজার ৯১৬ টাকার সম্পত্তির হিসাব ও আয়ের উৎস গোপন করার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক শাহরিয়ার চৌধুরী ২০০৭ সালের মার্চে টুকুর বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় মামলাটি করেন। দুদকের উপ-পরিচালক এসএমএম আখতার হামিদ ভূঞা ওই বছর ২৮ জুন মহানগর হাকিম আদালতে মামলায় অভিযোগপত্র দাখিল করেন।

২০০৭ সালের ১৫ নভেম্বর বিচারিক আদালত মামলার রায়ে টুকুর নয় বছরের কারাদণ্ড দেন। ওই রায়ের বিরুদ্ধে টুকু আপিল করলে ২০১১ সালের ১৫ জুন তাকে খালাস দেন হাইকোর্ট।

হাইকোর্টের ওই রায়ের বিরুদ্ধে দুদক আপিল করলে ২০১৪ সালের ২১ জানুয়ারি খালাসের রায় বাতিল করে পুনঃশুনানির আদেশ দেন আপিল বিভাগ। আপিল বিভাগের এই রায় রিভিউ (পুনর্বিবেচনা) চেয়ে আবেদন করেন টুকু। পরে ওই আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে