Dr. Neem on Daraz
Victory Day

অর্থপাচার মামলায় জামিন পেলেন আবু আহাম্মদ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ১০, ২০২৩, ০১:২৪ পিএম
অর্থপাচার মামলায় জামিন পেলেন আবু আহাম্মদ

ফাইল ছবি

ঢাকাঃ ২০৪ কোটি টাকা পাচারের মামলায় সোনা চোরাকারবারি চট্টগ্রামের ফটিকছড়ির বাসিন্দা আবু আহাম্মদকে জামিন দিয়েছেন হাইকোর্ট। বিচারক এসএম কুদ্দুস জামান ও বিচারক শাহেদ নূরউদ্দিনের হাইকোর্ট বেঞ্চ তাকে রুলসহ জামিন দেন।

সোমবার (১০ এপ্রিল) সংশ্লিষ্ট কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল এসএম ফজলুল হক বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘এ জামিন আদেশ স্থগিত চেয়ে আবেদন করার জন্য আমরা নোট দিয়েছি।’

গত ৮ জানুয়ারি ২০৪ কোটি টাকা পাচারের মামলায় আবু আহাম্মদকে জামিন না দিয়ে পুলিশে সোপর্দ করেন হাইকোর্টের আরেকটি বেঞ্চ। তাকে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়।

বিচারক মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারক খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ ওই আদেশ দেন।

অর্থ পাচারের অভিযোগে আবু আহাম্মদসহ ২০ জনের বিরুদ্ধে ২০২০ সালের ১৮ মার্চ কোতোয়ালি থানায় মামলা করে সিআইডি। সেই মামলার অভিযোগে বলা হয়, প্রাথমিক অনুসন্ধানে বিএফআইইউ থেকে প্রাপ্ত ব্যাংক হিসাব বিবরণী, কাগজপত্র পর্যালোচনা, লেনদেনের ধরন এবং আসামির স্থাবর-অস্থাবর সম্পদ পর্যালোচনায় প্রতীয়মান হয় যে, আসামিরা একে অন্যের সহায়তায় প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কয়েকটি ব্যাংক হিসাব নম্বরে ১২ বছর ধরে বিশ্বের বিভিন্ন দেশ থেকে স্বর্ণ চোরাচালান, চোরাই ও অন্যান্য দ্রব্যের অবৈধ ব্যবসা ও হুন্ডির মাধ্যমে ২০৪ কোটি টাকা পাচারের অর্থ দিয়ে গাড়ি, বাড়ি, মার্কেটসহ বিভিন্ন সম্পত্তি অর্জন করেছেন।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে