Dr. Neem on Daraz
Victory Day

পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে রিটের শুনানি রোববার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ১৪, ২০২৩, ১২:৫৮ পিএম
পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে রিটের শুনানি রোববার

ফাইল ছবি

ঢাকাঃ দেশের সর্ববৃহৎ পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে অনুমতি চেয়ে রিটের শুনানি আগামীকাল রোববার (১৫ জানুয়ারি)।

বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি ইকবাল কবিরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এ রিটের উপর শুনানি করা হবে বলে জানা গেছে।

শনিবার (১৪ জানুয়ারি) এ বিষয়টি জানিয়েছেন রিটকারী আইনজীবী অ্যাডভোকেট ইয়ারুল ইসলাম।

তিনি বলেন, পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে নিষিদ্ধ করা সরকারের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা রিটের শুনানির জন্য আগামীকাল রোববার আদালতের তালিকায় থাকবে। আমরা রিটে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলে নিষিদ্ধ করা সরকারের সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করেছি। পাশাপাশি পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের নির্দেশনাও চেয়েছি।

এর আগে গত বৃহস্পতিবার (১২ জানুয়ারি) রিটকারি আইনজীবী ইয়ারুল ইসলাম জানান, বাংলাদেশ রিপাবলিক্যান পার্টি নামে একটি সংগঠনের চেয়ারম্যান আবু হানিফ হৃদয় জনস্বার্থে এ রিট দায়ের করেন।

এতে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব এবং বাংলাদেশ সেতু কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে। এর আগে ২০২২ সালের ২৬ জুন সেতুতে যান চলাচলের প্রথম দিনেই মোটরসাইকেল দুর্ঘটনাসহ হতাহতের ঘটনা ঘটে। পরে ২০২২ সালের ২৬ জুন গৃহীত সিদ্ধান্ত অনুসারে পরদিন ২৭ জুন পদ্মা সেতুতে  মোটরসাইকেলের চলাচল নিষিদ্ধ ঘোষণা করে সরকার।

সরকারের পক্ষ থেকে বলা হয়, পুনরাদেশ না দেওয়া পর্যন্ত পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে