Dr. Neem on Daraz
Victory Day

আজই কারামুক্ত হতে পারেন বুশরা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২৩, ০৯:১৭ এএম
আজই কারামুক্ত হতে পারেন বুশরা

বুয়েট শিক্ষার্থী ফারদিনের বান্ধবী আমাতুল্লাহ বুশরা, ইনসেটে ফারদিন/ ফাইল ছবি

ঢাকাঃ বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশ (২৪) রহস্যজনক মৃত্যুর ঘটনায় কারান্তরীণ আমাতুল্লাহ বুশরা আজই কারামুক্ত হতে পারেন। রোববার (৮ জানুয়ারি) জামিন পাওয়ার পর তার পক্ষে জামিননামা দাখিল করেন আইনজীবী।

সোমবার (৯ জানুয়ারি) এমন তথ্য জানা গেছে।

বুশরার আইনজীবী হাবিবুর রহমান চুন্নু গণমাধ্যম কর্মীদের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আশা করি আজ তিনি কারামুক্ত হবেন। 

এর আগে গতকাল রোববার (৮ জানুয়ারি) ঢাকার সপ্তম অতিরিক্ত ঢাকা মহানগর দায়রা জজ তেহসিন ইফতেখারের আদালত বুশরার জামিন মঞ্জুর করেন।

বুশরা তার আইনজীবীর মাধ্যমে গত বছরের ৩০ নভেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আদালতে জামিনের আবেদন করেন।

ফারদিনকে খুন করা হয়েছে দাবি করে গত বছরের ১০ নভেম্বর রামপুরা থানায় মামলা দায়ের করেন ফারদিনের বাবা নূর উদ্দিন। সে মামলায় এক নম্বর আসামি করা হয় ফারদিনের বান্ধবী আমাতুল্লাহ বুশরাকে। একই দিন তাকে গ্রেপ্তার করা হয়। ৫ দিন রিমান্ডের পর এখন কারাগারে আছেন তিনি।

উল্লেখ্য, গত বছরের ৪ নভেম্বর রাত থেকে নিখোঁজ হন ফারদিন। ৭ নভেম্বর বিকেলে নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে তার মরদেহ উদ্ধার করে নৌ-পুলিশ। মরদেহ ময়নাতদন্তের পর চিকিৎসকরা জানান, ‘তার শরীরে অসংখ্য আঘাতের চিহ্ন পাওয়া গেছে, তাকে হত্যা করা হয়েছে’।

এ ঘটনায় করা মামলার তদন্তভার ডিবি পুলিশের ওপর ন্যস্ত করা হয়। পাশাপাশি ছায়া তদন্ত করে র‌্যাব। এরপর ফারদিনের মাদক সংশ্লিষ্টতা সামনে এনে র‌্যাবের পক্ষ থেকে বলা হয় ফারদিনকে নারায়ণগঞ্জের চনপাড়ায় হত্যা করা হতে পারে। ডিবি পুলিশ র‌্যাবের এ বক্তব্য নাকচ করে। তারা বলে, ফারদিন চনপাড়ায় যাননি। পরে অবশ্য র‌্যাব ও ডিবি উভয় সংস্থাই সংবাদ সম্মেলন করে বলে, ‘ফারদিন আত্মহত্যা করেছেন’।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে