আদালতে ক্যাসিনো সেলিমের স্ত্রী অ্যানা প্রধান


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২২, ০১:৪৭ পিএম
আদালতে ক্যাসিনো সেলিমের স্ত্রী অ্যানা প্রধান

ঢাকাঃ ক্যাসিনো ব্যবসায়ী সেলিম প্রধানের জামিন চাইতে ঢাকার বিশেষ জজ আদালতে হাজির হয়েছেন তার স্ত্রী রুশ নাগরিক অ্যানা প্রধান। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) ঢাকার আদালতে উপস্থিত হয়ে তিনি সেলিমের জামিন চান। দেশের বিচারিক প্রক্রিয়ায় আস্থা রেখে ন্যায়বিচার পাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

এ সময় তিনি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, প্রধানমন্ত্রী আমার আদর্শ। আমার স্বামীর সাথে অন্যায় ও অবিচার করা হয়েছে। তার সুষ্ঠু বিচার চাই। আমার স্বামী সেলিম প্রধানের নিঃশর্ত মুক্তি চাই।

বৃহস্পতিবার সেলিম প্রধানকে আদালতে হাজির করা হয়। এ সময় গুলশান থানার মানিলন্ডারিং আইনের মামলায় তার আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলামের আদালত জামিন নামঞ্জুর করেন।

২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে আটক করে র‌্যাব-১। এরপর তার গুলশান, বনানীর বাসা ও অফিসে অভিযান চালানো হয়। অভিযানে নগদ ২৯ লাখ টাকা, বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিভিন্ন দেশের মুদ্রা জব্দ করা হয়। একই সঙ্গে হরিণের চামড়া পাওয়া যায়।

সেদিনই সেলিম প্রধানকে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ভ্রাম্যমাণ আদালত ৬ মাসের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠান। পরদিন গুলশান থানায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও মানি লন্ডারিং আইনে দুটি মামলা করে র‌্যাব। ওই মামলাগুলোয় তাকে কয়েক দফা রিমান্ডে নেওয়া হয়। এরপর তার বিরুদ্ধে দুদক মামলা করে।

এমবুইউ