Dr. Neem
Dr. Neem Hakim

পাঁচ মামলায় আরজে নিরবের জামিন


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২১, ০৫:৩৭ পিএম
পাঁচ মামলায় আরজে নিরবের জামিন

আরজে নিরব

ঢাকাঃ রাজধানীর লালবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলাসহ ৫ মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের হেড অব সেলস (কমিউনিকেশন অ্যান্ড পাবলিক রিলেশন) হূমায়ুন কবির নিরব ওরফে আরজে নিরবকে জামিন দিয়েছেন হাইকোর্ট।  

মঙ্গলবার(৭ ডিসেম্বর) বিচারপতি এ কে এম আসাদুজ্জামানের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে জামিন আবেদনের পক্ষে ‍শুনানি করেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিনুল ইসলাম।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন, অর্থ আত্মসাৎ ও প্রতারণার অভিযোগে রাজধানীর বিভিন্ন থানায় দায়ের করা পাঁচটি মামলায় হাইকোর্ট আরজে নিরবকে জামিন দিয়েছেন।

এর আগে, গত ২৫ অক্টোবর রাজধানীর লালবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের হেড অব সেলস আরজে নিরবকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন আদালত।

গত ১৮ অক্টোবর আদালতে হাজির করে আরজে নিরবের পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সাইবার ইনভেস্টিগেশন অ্যান্ড অপারেশনসের উপ-পরিদর্শক শাখাওয়াত হোসেন।

গত ৬ অক্টোবর রিয়াজ উদ্দিন আহমেদ নামে এক চাকরিজীবী লালবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, কিউকম ডটকমে ধামাক্কা বিগ বিলিয়ন রিটার্ন অফারে পণ্যের ওপর ৩৯ শতাংশ পর্যন্ত ডিসকাউন্ট অফারসহ অসংখ্য অফার দিয়ে নিরব ও অন্য আসামিরা ডিজিটালি প্রতারণা করেছেন। এর মাধ্যমে অবৈধ ই-ট্রান্সজেকশনের মাধ্যমে হাজারো গ্রাহকের শত শত কোটি টাকা আত্মসাৎ করেছেন তারা।

এতে আরও বলা হয়, অনলাইন শপিংয়ে ডিজিটাল জালিয়াতির উদ্দেশ্যে তারা গ্রাহকদের লোভনীয় বিজ্ঞাপনের মাধ্যমে মিথ্যা প্রলোভন দেখিয়েছেন। তারা ক্রেতাদের অর্ডার করা পণ্য সরবরাহ না করে অর্থ আত্মসাৎ করেছেন।

গত ৮ অক্টোবর আরজে নিরবকে রাজধানীর আদাবর এলাকা থেকে গ্রেফতার করা হয়। সেদিনই তেজগাঁও থানার প্রতারণার মামলায় নিরবের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ড শেষে ১০ অক্টোবর তাকে কারাগারে পাঠানো হয়।

আগামীনিউজ/এসএস